315767

কোন জেলায় কতজন ক’রো’না রোগী

নিউজ ডেস্ক।। কোন জেলায় কতজন ক’রো’না রোগী পাওয়া গেছে তার একটি তথ্য দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটির তথ্য অনুযায়ী, ঢাকায় ৫৪ জন, মাদারীপুরে ১১, নারায়ণগঞ্জে ১১, গাইবান্ধায় পাঁচ এবং রংপুর, শরীয়তপুর, চট্টগ্রাম, গাজীপুর, কুমিল্লা, চুয়াডাঙ্গা ও কক্সবাজারে একজন করে নিশ্চিত আ’ক্রা’ন্ত রোগী পাওয়া গেছে। রোববার এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা।

তিনি বলেন, রাজধানী ঢাকার মিরপুর ও বাসাবো এলাকায় ক’রোনা’ভাই’রাসে আ’ক্রান্ত রোগীর সংখ্যা বেশি। মিরপুরে ১১ এবং বাসাবোতে ৯ জন ক’রো’নায় আ’ক্রা’ন্ত।

মীরজাদী সেব্রিনা বলেন, আপনারা জানেন মিরপুরের টোলারবাগে একজন ক’রো’না রোগী শ’না’ক্ত হয়েছিল, সেখানে আরও ছয়জন ক’রো’না’য় আ’ক্রা’ন্ত হন। পুরো মিরপুরে এখন ১১ জনের শরীরে করোনার নমুনা পাওয়া গেছে। এছাড়া বাসাবোতে ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

তিনি বলেন, নতুন আ’ক্রা’ন্তরা সবাই ক্লাস্টারের (একজন রোগীকে কেন্দ্র করে তার পরিবারের সবার আ’ক্রা’ন্ত হওয়া) অংশ। সংস্পর্শে এসে তারা আক্রান্ত হয়েছেন। আমরা ক্লাস্টার পেয়েছি নরায়ণগঞ্জ, মাদারীপুর, গাইবান্ধা, ঢাকার বাসাবো এবং মিরপুরে।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জন আ’ক্রা’ন্ত হয়েছেন, মা’রা গেছেন একজন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জনে। ভাই’রাস’টি থেকে সুস্থ হয়েছেন আরও তিনজন। ফলে মোট সুস্থ হয়েছেন ৩৩ জন। এতে মৃ’তে’র সংখ্যা দাঁড়িয়েছে ৯ জনে।

ad

পাঠকের মতামত