315035

আমার বাচ্চাদের বলতে চাই, আমি খুব চেষ্টা করেছিলাম, ভাইরাল মার্কিন চিকিত্সকের আবেগঘন পোস্ট

নয়াদিল্লি: বিশ্বে করোনাভাইরাসের ভরকেন্দ্র হয়ে উঠেছে আমেরিকা। অতি সংক্রামক এই অসুখের বিরুদ্ধে দিনরাত পরিশ্রম করছেন চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীরা। এরইমধ্যে নিউইয়র্ক শহরের এক সার্জেনের একটি ট্যুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। তাঁর ট্যুইট-বার্তা পড়ে অনেকেই কান্না সামলাতে পারছেন না।

করোনা রোগীদের চিকিত্সার কাজে নিযুক্ত সার্জেন কোর্নেলিয়া গ্রিগস ট্যুইটারে তাঁর একটি ছবি পোস্ট করেছেন। ছবিতে তাঁর পরনে রয়েছে চিকিত্সকের পার্সোনাল প্রোটেকটিভ গিয়ার। ক্যাপশনে লিখেছেন, আমার সন্তানরা এখন খুব ছোট। এটা ওরা পড়তে পারবে না। আর এই গিয়ারে ওরা আমাকে চিনতেও পারবে না। কিন্তু কোভিড-১৯-এ যদি আমি নিজেকে হারাই, তাহলে ওদেরকে জানাতে চাই যে, মা নিজের কাজটা খুব ভালো করে করার চেষ্টা করেছিল।

তাঁর ট্যুইটে গ্রিগস চিকিত্সকদের, যাঁরা প্রথমসারিতে থেকে লড়াই করছেন, তাঁদের উপযুক্ত পার্সোনাল প্রোটেকটিভ গিয়ার ব্যবহারের আর্জি জানিয়েছেন।
গ্রিগস এই ছবি ট্যুইট করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। প্রচুর সংখ্যায় ইউজাররা ওই ট্যুইট তাঁদের নিজেদের ওয়ালে শেয়ার করেছেন। লাইক হয়েছে কয়েক লক্ষ। তাঁদের অনেকেই কমেন্টস সেকশনে গ্রিগস ও নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল চিকিত্সকদের কুর্ণিশ জানিয়েছেন।

একজন লিখেছেন, এই নজিরবিহীন সংকটের সময় সাহসিকতার জন্য আপনাকে ধন্যবাদ, কর্নেলিয়া। আপনি দারুণ একজন মানুষ, প্রকৃত হিরো। উৎস: এবিপি বাংলা।

ad

পাঠকের মতামত