314785

মানবিক কারণে আল্লামা সাঈদীকে মুক্তি দিন: ইরান

ডেস্ক রিপোর্ট : মানবিক কারণে আর্ন্তজাতিক খ্যাতিমান মোফাচ্ছেরে কোরআন ও সাবেক সংসদ সদস্য আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানিয়েছে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তি‌নি বলেন, দেশ আজ চরম ক্রানিকাল অতিক্রম করছে। এমুহুর্তে দলীয় সংর্কীনতা পরিহার করে সকল দল-মত, জাতি-ধর্ম, বর্ন-গোত্র নির্বিশেষে সকলকে মহামারি করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমন থেকে রক্ষায় ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

শুক্রবার (২৭ মার্চ) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক বিবৃতিতে তি‌নি এ আহবান জানান। তি‌নি বলেন, ‘আল্লামা সাঈদী একজন সর্বজন শ্রদ্ধেয় আলেমেদ্বীন, তার হার্টে ৫টি রিং বসানো, ৮১ বছরের বয়োবৃদ্ধ আল্লামা সাঈদী স্বাভাবিক ভাবে চলাফেরা করতে অক্ষম। তাই সরকারকে অনুরোধ করবো মানবিক, ধর্মীয় ও বয়স বিবেচনায় আল্লামা সাঈদীকে মুক্তি দিয়ে জাতীয় দুর্যোগ মোকাবেলায় জাতীয় ঐক্যের ভীত রচনা করুন।’

ডা. ইরান বলেন, ‘বিশিষ্ট আধ্যাত্মিক ও ধর্মীয়নেতা, মুফাসসিরে কুরআন আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী বর্তমানে নানান জটিল, কঠিন ও দুরােরাগ্য ব্যাধী নিয়ে কারান্তরীন রয়েছেন। তার প্রতি রাষ্ট্রের সদয় মানবিক আচরন দেশের আপাময় জনগন একান্ত ভাবে প্রত্যাশা করছে। তাই বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের কবল থেকে রক্ষায় আল্লাহ ও রাসুল (সাঃ) প্রেমিক বান্দাদের কষ্ট লাঘব একান্ত প্রয়োজন।’ তিনি আরও বলেন, ‘ইতোমধ্যে করোনা ভাইরাস গোটা বিশ্ববাসী ও ক্ষমতাধর রাষ্ট্রসমুহকে স্তবদ্ধ করে দিয়েছে। কেননা দুনিয়া কারো স্থায়ী ঠিকানা নয়। দুনিয়া সৃষ্টি থেকে কোন রাজা বাদশাহ কেউ চিরস্থায়ী থাকেনি, আমরাও থাকতে পারবো না। তাই সরকারকে অনুরোধ করে বলবো, আপনারা আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীর উপর মানবিক ও সদয় হউন, মহান রব্বুল আলামিনও এর বিনিময়ে উত্তম পুরুস্কার দান করবেন।’ সূত্র-ব্রেকিংনিউজ ও আমাদের সময়.কম।

ad

পাঠকের মতামত