312501

করোনাভাইরাসে তাইওয়ানে প্রথম মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার তাইওয়ানে একজনের মৃত্যু হয়েছে। চীনের পর ফিলিপাইন, হংকং, জাপান ও ফ্রান্সে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে। এবার করোনাভাইরাসে মৃত্যুর মিছিলে যুক্ত হলো চীনের স্বায়ত্বশাসিত অঞ্চল তাইওয়ানের নাম।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তাইওয়ানে ৬০ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন তাইওয়ানের স্বাস্থ্যমন্ত্রী চেন শিহ-চুং।

চেন শিহ-চুং বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণে প্রায় ৬০ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ডায়াবেটিস ও হেপাটাইটিস বি ভাইরাসেও ভুগছিলেন। করোনাভাইরাসে তাইওয়ানে এটাই প্রথম মৃত্যু। আর তাইওয়ানে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২০।’

গতকাল শনিবার পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে চীনসহ সারা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৯ জনে। বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৯ হাজারেরও বেশি মানুষ।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতিমধ্যেই চীনের সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছে।মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে বেশ কয়েকটি দেশ।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *