312000

মূল ব্যানারে জায়গা পেলেন না ‘আকবর দ্য গ্রেট’!

বাংলাদেশের ইতিহাসে প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। মুশফিকুর রহিম-মেহেদী মিরাজরা যেখানে ব্যর্থ, সেখানেই সফল আকবর। চারবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন বাংলাদেশ। বিশ্বকাপ নিয়ে বুধবার বিকেলে দেশে ফিরবে বিশ্বজয়ীরা। তাদের বরণ করতে প্রস্তুতু বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে দুঃখের ব্যাপার ক্রিকেট বোর্ডের প্রধান ফটকে টানানো মূল ব্যানারে স্থান পায়নি বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর ছবি!

ক্রিকেট বোর্ডের প্রধান ফটকসহ বেশ কিছু জায়গাতে ট্রফিসহ ব্যানার টানানো হয়েছে। অথচ এই ব্যানারেই দেখা যাচ্চগে অসংগতি। ক্রিকেট বোর্ডের প্রধান ফটকে টানানো মূল ব্যানারে স্থান পায়নি বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর ছবি! তবে ছোট ব্যানারগুলোতে শোভা পাচ্ছে ট্রফি হাতে আকবরের ছবি।

মঙ্গলবার সকালে বিসিবির প্রধান ফটকে বাংলাদেশের বিশ্বকাপ জয়ের মুহূর্তগুলোর ছবি সংবলিত বড় ব্যানার লাগায় বিসিবি। মূল ব্যানারে আকবর না থাকলেও দুই নম্বর গেট বরাবর ওপর থেকে নিচে লম্বা করে টানানো ছোট দুটি ব্যানারে রয়েছে তার ছবি। সেখানে অবশ্য আকবরকে ফোকাস করেই ব্যানারটি বানানো হয়েছে। তবে প্রধান ব্যানারে তার ছবি না থাকাটা বেমানানই!

এ অবস্থার বর্ণনা দিতে গিয়ে প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আইসিসি থেকে ছবি চাওয়া হয়েছে। আমরা যে গ্রুপ ছবিগুলো পেয়েছি, সেই ছবিগুলোতে আকবর থাকলেও জুম করলে তা ফেটে যাচ্ছিল। তাই সেখানে আকবর অনুপস্থিত। তবে আরও কিছু ব্যানার তৈরি হচ্ছে, সেখানে সে থাকছে। আমরা আরও দুটো ব্যানার লাগিয়েছি, যেখানে আকবরকে ক্রপ করে কেটে বসানো হয়েছে, আসলে সবার ছবিই ক্রপ করে বানানো হয়েছে।’

ad

পাঠকের মতামত