311275

হংকংয়ে করোনাভাইরাসে প্রথম মৃত্যু

করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হংকংয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই নিয়ে প্রাণঘাতি এই ভাইরাসে চীনের বাইরে দুইজনের মৃত্যু হলো। চীন থেকে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪২৬ জনের মৃত্যু হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে।

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়, হংকংয়ে করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি আজ মঙ্গলবার সকালে ওয়াপ্পো গার্ডেনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। চিকিৎসকরা বলছেন, হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় তারা।

হংকংয়ের হাসপাতাল কর্মীরা বলছেন, করোনাভাইরাসের তীব্র সংক্রমন হয়েছিল ৩৯ বছর বয়সী ওই ব্যক্তির। অসুস্থ হওয়ার আগে জানুয়ারিতে তিনি চীনের উহান সফর করেছিলেন। গত ২৩ জানুয়ারি তিনি ট্রেনে করে হংকং ফিরে আসেন।

এর আগে গত রোববার এই ভাইরাসেতে আক্রান্ত হয়ে ফিলিপাইনে একজন চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। আর দ্বিতীয় মৃত্যুর খবর পাওয়া গেল চীনের অধীনে থাকা স্বায়িত্বশাসিত হংকংয়ে। গতকাল সোমবার বেইজিংয়ে হংকংয়ের নেতাদের সঙ্গে চীনা নেতাদের এক বৈঠকে সীমান্ত পারাপারে ‘ছোট ভ্রমণ এবং এর ফলে সমস্যা’ সৃষ্টি হচ্ছে বলে জানান হংকং কর্তৃপক্ষ।

চীনের হুবেই প্রদেশের উহান শহরে উৎপত্তি করোনাভাইরাস চীন ছাড়াও সারা বিশ্বের ২৪টি দেশে ছড়িয়ে পড়েছে। মহামারি আকারে ছড়িয়ে পড়া এই ভাইরাসে চীন বাইরে দুই জনের মৃত্যর খবর পাওয়া গেছে। এই মরণঘাতী ভাইরাসে এখন পর্যন্ত ২০ হাজার ৪৩৮ জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

ad

পাঠকের মতামত