311161

করোনাভাইরাস: চীন থেকে আসা বাংলাদেশিরা সুস্থ

চীন থেকে আগত ৩০২ জন যাত্রীর সবাই সুস্থ আছেন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।  এছাড়াও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে জ্বর নিয়ে ভর্তি হওয়া ৭ জনের অবস্থা শেষ খবর পাওয়া পর্যন্ত স্থিতিশীল আছে।

করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে নিরোধ (কোয়ারান্টাইন) ব্যবস্থাপনা কোর কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের এক প্রজ্ঞাপনে অতিরিক্ত সচিব (প্রশাসন) হাবিবুর রহমানকে আহ্বায়ক ও ঢাকা জেলার সিভিল সার্জন ডা. মঈনুল আহসানকে সদস্য-সচিবের দায়িত্ব প্রদান করে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটি প্রয়োজনে সদস্য কো-অপ্ট করা হবে।

গতকাল ৩১২ জন বাংলাদেশি নাগরিকদের নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দেশে ফিরে আসে। দেহের তাপমাত্রা বেশি থাকায় এদের মধ্যে ৭ জনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এক জনকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমইচ) ভর্তি করা হয়েছে। তবে তার অসুস্থতা ভিন্ন।

দুই জন সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি রয়েছেন। রোগীর পরিবারের সদস্যরা পরিচর্যাকারী হিসেবে সেখানে আছেন। হাসপাতালে উক্ত ৮ জন বর্তমানে চিকিৎসাধীন আছেন।

ad

পাঠকের মতামত