310385

সাকিবকে ছাড়িয়ে গেলেন তামিম

স্পোর্টস ডেস্কঃ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়িয়ে গেলেন তামিম ইকবাল। দেশ সেরা এ ওপেনার শুক্রবার পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ৩৪ বলে ৪টি চার ও এক ছক্কায় ৩৯ রানের ইনিংস খেলেন। আর এই ইনিংস খেলার পথেই জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিবকে ছাড়িয়ে যান তামিম।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে রান সংগ্রহে দেশের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। তার সংগ্রহ ৭২ ম্যাচে এক সেঞ্চুরি আর ৬টি ফিফটির সাহায্যে ১ হাজার ৫৯৫ রান।

এতদিন ৭৬ ম্যাচে সর্বোচ্চ ৯টি ফিফটির সাহায্যে ১ হাজার ৫৬৭ রান নিয়ে শীর্ষে ছিলেন সাকিব। তিনি এখন দুই নম্বর পজিশনে। জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে চুপ থাকার অপরাধে এক বছরের জন্য নিষিদ্ধ রয়েছেন সাকিব।

টি-টোয়েন্টিতে ৮৪ ম্যাচে ১ হাজার ৪৪৯ রান নিয়ে তিন নম্বর পজিশনে রয়েছেন পাকিস্তান সফরে অধিনায়কের ভূমিকায় থাকা মাহমুউল্লাহ রিয়াদ।

শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৪১ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে শোয়েব মালিকের ৫৮ রানের ঝকঝকে ইনিংসে ভর করে ৫ উইকেটের জয় পায় স্বাগতিক পাকিস্তান।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। খেলা শুরু হবে বিকাল তিনটায়।

ad

পাঠকের মতামত