308263

ডাকসু ভবনে হামলায় আহত সোহেল আইসিইউতে

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের উপর হামলার ঘটনায় গুরুতর আহত এপিএম সোহেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।

নেতা-কর্মীদের অভিযোগ হামলার সময় তাকে ডাকসু ভবনের ছাদ থেকে নিচে ফেলে দেয়া হয়েছিল। তাতে সে বাম চোখে ও মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রথমে অন্যান্যদের সাথে সোহেলকেও আইসিইউতে রাখা হয়েছিল।

পরে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। গতকাল মঙ্গলবার তার মাথায় অপারেশনের পর এখন আইসিইউতে রাখা হয়েছে। চিকিৎসকরা জানান, তার অবস্থার অগ্রগতি হচ্ছে। সঙ্কটকালীন অবস্থা কেটে গেছে। এ পি এম সোহেল সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ন আহবায়কদের একজন।

বুধবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে গিয়ে দেখা যায়, সোহেল বেডে শুয়ে আছেন অনেকটা অবচেতন অবস্থায়। এখনো পর্যন্ত তার মুখে কোন খাবার দেয়া যাচ্ছে না।চিকিৎসকরা তাকে দেখে গেছেন। তার অবস্থার অগ্রগতি জানতে এক্সরে ও সিটি স্ক্যান করার জন্য বলেছেন।

এপিএম সোহেলের কাজিন মাসুমা সাথী জানান, ভাইয়ের অবস্থা অনেকটা ভালো মনে হচ্ছে। ডাক্তার বলেছেন তার সঙ্কটাবস্থা কেটে গেছে।সকালে ডিউটি ডাক্তার তাকে দেখে গেছেন। সাথী তার ভাইয়ের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

সোহেলের জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডঃ রাজিউল হক বলেন, তার সংকটাবস্থা কেটে গেছে। আমরা তার সিটিস্ক্যান করেছিলাম। তাতে তার মাথায় অতিরিক্ত রক্তক্ষরণ দেখা যায়।পরে মঙ্গলবার রাত ১০ টার দিকে তার মাথায় অপারেশন করা হয়। এখন তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। তার অবস্থা উন্নতির দিকে বলে জানান তিনি।

এর আগে রোববার দুপুরে ডাকসু ভবনে ভিপি নুরুল হক নুর ও সাধারণ ছাত্র সংরক্ষণ অধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ।হামলায় ২০ জনেরও অধিক নেতাকর্মী আহত হন। আহত নেতাকর্মীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ রাজধানীর কয়েকটি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।

ad

পাঠকের মতামত