306854

বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে কঠোর সমালোচনায় তসলিমা

স্পোর্টস ডেস্কঃ গতকাল রবিবার সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হয়। এতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়াও বাংলাদেশের শিল্পীদের মধ্যে মমতাজসহ বেশ কয়েকজন তারকা ছিলেন এই অনুষ্ঠানে।

রঙিন সেই অনুষ্ঠানে ছবি পোস্ট করে ফের বিস্ফোরক মন্তব্য করেছেন তসলিমা নাসরিন। ছবিতে দেখা যাচ্ছে, উদ্বোধনী অনুষ্ঠানে নাচছেন সলমন-ক্যাটরিনা। তসলিমা লিখেছেন, ‘রক্ষণশীল বাংলাদেশে দর্শকদের সামনে নাচছেন সলমন, ক্যাটরিনা আর কয়েকজন অর্ধনগ্ন মহিলা। হিজাব-বোরখাপন্থী, দাড়িওয়ালা মোল্লারা সেই দৃশ্যে ভীষণ খুশি।’ তসলিমার দাবি, যদি অন্য কোনও দেশের হয় তাহলে যে কোনও ইসলাম-বিরোধী জিনিসই তাদের পছন্দ।

আগামী ১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সিলেট থান্ডার্সের মধ্যেকার ম্যাচ দিয়ে সূচনা হবে বঙ্গবন্ধু বিপিএল-এর। তার আগে ৮ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হয়ে গেল উদ্বোধনী অনুষ্ঠান। আর সেই অনুষ্ঠান উপলক্ষেই ঢাকায় গিয়েছিলেন দুই বলিউড তারকা। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দেখা করেছেন তাঁরা।

৭ দলের বিপিএলের ফাইনাল ১৭ জানুয়ারি। তবে, আসর শুরুর আগে ম্যাচের সময়ের পরিবর্তন আনা হয়েছে। পিছনো হয়েছে শুক্রবার ছাড়া অন্যান্য ম্যাচগুলোর সময়সূচি। আগের সূচিতে ম্যাচ শুরু হওয়ার কথা ছিল স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টা এবং সন্ধ্যা ৫টা ২০ মিনিটে। এখন সেটা বদলে দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায় এবং সন্ধ্যার ম্যাচ ৭টায়। সাত দলের টুর্নামেন্টের ম্যাচ ৪৬টি। চার ধাপে খেলা হবে।

১১-১৪ ডিসেম্বর মিরপুর শেরে- ই- বাংলা স্টেডিয়ামে। ১৭-২৪ ডিসেম্বর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, ২-৭ জানুয়ারি সিলেট বিভাগীয় স্টেডিয়াম এবং ১০-১৭ জানুয়ারি মিরপুরে খেলা। উদ্বোধনী ম্যাচে মিরপুরে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার এবং কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। ১১ জানুয়ারি পর্যন্ত লিগ পর্বের ম্যাচ।

১৩ জানুয়ারি এলিমিনেটর ম্যাচ, ১৩ জানুয়ারি প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচ এবং ১৫ জানুয়ারি দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচ। ১৭ জানুয়ারি ফাইনাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায়। আর এই গালা অনুষ্ঠান উপভোগ করতে টিকিটের মূল্য সাধারণের ক্রয়ক্ষমতার মধ্যেই রাখতে চায় বিসিবি। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল জানান, গ্যালারির টিকিটের দাম ৩০০ থেকে ১,০০০ (এক হাজার) টাকার মধ্যে রাখা হবে।

ad

পাঠকের মতামত