305135

বাংলাদেশ ব্যাটিং নেওয়ায় অবাক হয়েছি : অশ্বিন

স্পোর্টস ডেস্কঃ ভারতের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টে একাদশ সাজানো হয়েছিল সাত ব্যাটসম্যান ও চার বোলার নিয়ে। এতেই বোঝা যায় বাংলাদেশ ব্যাটিং নির্ভর দল সাজিয়েছে। এ জন্য টস জিতে ব্যাটিং নিতে দেরি করেননি অধিনায়ক মুমিনুল হক। তার এই সিদ্ধান্তে অবাক হয়েছেন ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন।

আজ বৃহস্পতিবার ইন্দোরে প্রথম দিন শেষে অশ্বিন বলেন, ‘আমরা ভেবেছিলাম টস জেতার পর ওরা (বাংলাদেশ) ফিল্ডিং করবে। আমরা একটু অবাক হয়েছি, ওরা ব্যাটিং করায়। আমি বলব এটা সাহসী সিদ্ধান্ত। ওরা ভালোই করেছে। আমাদের বোলাররা খুব ভালো বোলিং করেছে।’’

বাংলাদেশের প্রথম দিনটা কেটেছে খুব হতশ্রী। ব্যাটিং করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে অলআউট হয়ে গেছে। তবুও অশ্বিন ছোট করে দেখছেন না টাইগারদের। তার মতে অভিজ্ঞতায় পিছিয়ে আছে বাংলাদেশ।

অশ্বিন বলেন, ‘দেখুন, এখানে সবাই খেলতে এসেছে। আপনাকে বুঝতে হবে ভারত অনেক অভিজ্ঞ দল। আমাদের অনেকেই ৪০-৪৫টা টেস্ট খেলে ফেলেছে। ওদের দলে অনেক অনভিজ্ঞ ক্রিকেটার আছে আমি জানি। তাই আমি বাংলাদেশের প্রতি অত কঠোর হতে পারব না। আমি বলব, বাংলাদেশ ভালো ক্রিকেট খেলেছে। ওদের কয়েকজন ব্যাটসম্যান যেমন মুমিনুল-মুশফিকরা ভালো ব্যাট করেছে। শুধু আমাদের ধারাবাহিকভাবে ভালো বোলিংয়ের কারণে ওরা আউট হয়ে গেছে।’

বাংলাদেশকে গুঁড়িয়ে দেওয়ায় অশ্বিন নিজের দলের পেসারদের প্রশংসা করেন। ভারত তাদের দল সাজিয়েছিল তিন পেসারকে ঘিরেই। ইশান্ত শর্মা, উমেষ যাদব ও মোহাম্মদ শামী মিলেই বাংলাদেশের সাত উইকেট তুলে নিয়েছিলেন। এই তিনজনের বোলিংয়ের কোনো জবাব ছিল না মুশফিক-মুমিনুলদের কাছে।

ad

পাঠকের মতামত