302529

আবরার হত্যার সিসিটিভি ফুটেজ ‘গায়েব’, প্রভোস্ট অফিস ঘেরাও

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শের-ই বাংলা হল থেকে আবরার ফাহাদকে (২১) হত্যার সময়কার সিসিটিভি ক্যামেরার ফুটেজ গায়েব করে দেয়ার অভিযোগ উঠেছে।এ ঘটনায় আজ সোমবার সকাল থেকেই ফুটেজ উদ্ধারের দাবিতে প্রভোস্টের অফিস ঘেরাও করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

ছাত্রলীগের নেতাকর্মীরা আবরারকে হত্যা করেছেন দাবি করে শিক্ষার্থীরা বলছেন, হত্যার পর সিসিটিভির ফুুটেজ চেক করতে গিয়ে দেখা যায়, রাত ২টা ৬ মিনিটের পর থেকে সিসিটিভি’র ফুটেজ পাওয়া যাচ্ছে না।আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, ওই ফুটেজ পেলে হত্যার বিষয়ে বিস্তারিত জানা যাবে। যতক্ষণ সিসিটিভি ফুটেজ দেখানো না হবে ততক্ষণ প্রভোস্ট কার্যালয় ঘেরাও করে রাখার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, ফুটেজ উদ্ধারে সাত ঘণ্টার মতো সময় লাগবে। এরপর জানা যাবে ঘটনার মূল কারণ।নিহত ফাহাদের সহপাঠীরা বলছেন, রাত ৮টার দিকে শের-ই বাংলা হলের এক হাজার ১১ নম্বর কক্ষ থেকে কয়েকজন ফাহাদকে ডেকে নিয়ে যায়। এর পর রাত ২টা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি।

তাদের ধারণা, ২ হাজার ১১ নম্বর রুমে নিয়ে তাকে পেটানো হয়। পরে শেরেবাংলা হলের একতলা ও দুই তলার মাঝখানের সিঁড়ি থেকে ফাহাদের লাশ উদ্ধার করা হয়।

ফাহাদের এক সহপাঠী গণমাধ্যমকে বলেন, যারা ফাহাদকে ডেকে নিয়ে যায় তাদের আমরা চিনি। কিন্তু এ মুহূর্তে তাদের নাম বলতে চাচ্ছি না।

তবে কে বা কারা তাকে হত্যা করেছে, এ বিষয়ে এখনও কিছু জানাতে পারেনি পুলিশ। এদিকে এ বিষয়ে বুয়েট কর্তৃপক্ষও এখনও কিছু বলেনি।এ ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল ও সহসভাপতি ফুয়াদকে আটক করেছে পুলিশ।

সূত্রঃ সময়ের কণ্ঠস্বর

ad

পাঠকের মতামত