301698

বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পের কাছে নথিপত্র দিয়েছেন প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ‘কুখ্যাত রাশেদ চৌধুরী’কে বাংলাদেশে ফেরত নিতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নিজ হাতে নথিপত্র তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর দেশে চলমান দুর্নীতিবিরোধী অভিযান প্রসঙ্গে সরকার প্রধান বলেন, ওয়ান-ইলেভেনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে এবং জনগণ উন্নয়নের সুফল পায়, সে কারণেই দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে। কোন অপরাধীই ছাড় পাবে না। ঋণ খেলাপী কমিয়ে আর্থিকখাতে শৃঙ্খলা ফিরিয়ে আনার পদক্ষেপও নেয়া হয়েছে। জুয়া ও ক্যাসিনো সংস্কৃতরি বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের আবারও কঠোর হুশয়ারি দিয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী লীগ সভাপতি।

নিউ ইয়র্কের স্থানীয় সময় রবিবার জাতিসংঘে বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে যুক্তরাষ্ট্র সফরের শেষ দিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবাদ সম্মেলনে মঞ্চে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইসানুল করিম ও বাংলাদেশ মিশনের প্রেস মিনিস্টার নূর-ই এলাহী মিনা।

ওই সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী রোহিঙ্গা সমস্যা সমাধান প্রসঙ্গে বলেন, রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক হয়েও তাদের সরকারের উপর আস্থা রাখতে না পারা দেশটির জন্য লজ্জাজনক। মিয়ানমারকেই এই সংকটের সমাধান করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দেশে চলমান দুর্নীতি বিরোধী অভিযানে অনেকেই অখুশি, কিন্তু কিছু করার নেই। দুর্নীতি করে কোনো অপরাধীই ছাড় পাবে না। এমনকি দলীয় লোক হলেও ছাড় পাবে না। দেশে আর যেন ওয়ান ইলেভেন না হয়, সেকারণেই দুর্নীতি বিরোধী অভিযান চালানো হচ্ছে। আমরা সামাজিক বৈষম্য দূর করার জন্য কাজ করছি। এছাড়া উন্নয়ন প্রকল্পের সুফল নিশ্চিত করাটাও এই দুর্নীতি বিরোধী অভিযানের লক্ষ্য বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

ad

পাঠকের মতামত