301648

আদালতের রায় শুনে জ্ঞান হারালেন পরকিয়া প্রেমিকা পাখি বেগম

ঝালকাঠিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা দায়ে স্বামীকে আমৃত্যু কারাদণ্ড এবং পরোকিয়া প্রেমিকাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে পরোকিয়া প্রেমিকাকে ১০ হাজার টাকা জরিমানা, পরিশোধ না করলে আরো দুই মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। রবিবার দুপুরে ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ গাজী রহমান আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ চেচরি গ্রামের আলম খান (৫০) ও তার প্রেমিকা একই গ্রামের পাখি বেগম (৪০)। রায় শুনে পাখি জ্ঞান হারিয়ে ফেলেন।

মামলার বিবরণে জানা যায়, কাঁঠালিয়ার দক্ষিণ চেচরি গ্রামের জেলেম খানের ছেলে আলম খানের সঙ্গে পাশের জয়কখালী গ্রামের কালু সিকদারের মেয়ে বিউটি বেগমের বিয়ে হয়। বিয়ের ২২ বছর পরে আলম খান প্রতিবেশী লাল মিয়ার স্ত্রী পাখি বেগমের সঙ্গে পরোকিয়া প্রেমে জড়িয়ে পড়েন। এতে স্ত্রী বিউটি বেগম বাধা দিলে ২০১৭ সালের ৪ ফেব্রুয়ারি রাতে শ্বাসরোধে তাকে হত্যা করে স্বামী। পরের দিন তার লাশ বাড়ির পাশের কচু ক্ষেত থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় স্বামী আলম খানকে গ্রেপ্তার করা হয়।

৬ ফেব্রুয়ারি নিহতের ছোট ভাই ফোরকান সিকদার বাদী হয়ে কাঁঠালিয়া থানায় একটি মামলা দায়ের করেন। থানার পরিদর্শক মো: ইউনুস মিয়া ওই বছরের ১০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষিচলাকালীন সময় আদালতে আত্মসমর্পণ করেন পরোকিয়া প্রেমিকা পাখি বেগম। আদালত ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল এবং আসামী পক্ষে অ্যাডভোকেট খাইরুল আলম সরফরাজ।

ad

পাঠকের মতামত