300898

বাংলাদেশে ঢোকার সময় মাইন বিস্ফোরণে ক্ষতবিক্ষত রোহিঙ্গা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তের নো-ম্যানস ল্যান্ডে মাইন বিস্ফোরণে আব্দুল মজিদ (৩২) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। সোমবার সকালে ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সীমান্তে এ ঘটনা ঘটে। দুপুরে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত আব্দুল মজিদ কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের ডি-১-ব্লকের বাসিন্দা আব্দুল মালেকের ছেলে।

স্থানীয়রা সূত্র জানায়, ওই রোহিঙ্গা যুবক সীমান্ত পাড়ি দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করেছেন। নো-ম্যানস ল্যান্ডে পৌঁছলে মাটিতে পুঁতে রাখা মাইন বিস্ফোরণে তিনি নিহত হন।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সীমান্তে সোমবার সকালে মাইন বিস্ফোরণের শব্দ শুনতে পান স্থানীয়রা। পরে পুলিশ ও বিজিবিকে খবর দিলে তল্লাশি শুরু করা হয়। দুপুরে এক রোহিঙ্গা যুবকের ক্ষতবিক্ষত মরদেহ পায় পুলিশ। ওই যুবক মিয়ানমার থেকে বাংলাদেশে ঢোকার চেষ্টা করেছেন।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইমন চৌধুরী বলেন, সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের মৃত্যুর খবর পেয়ে পুলিশ পাঠানো হয়। পরে রোহিঙ্গা যুবকের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। এর আগে ৩ সেপ্টেম্বর উপজেলার ঘুমধুম সীমান্তের থুয়াইংগা ঝিড়িতে মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা যুবক নিহত হন। ওই যুবকও বাংলাদেশে ঢোকার চেষ্টা করেছেন।

ad

পাঠকের মতামত