299536

ভেজাল নারিকেল তেল তৈরি, এরপর নামীদামি কোম্পানির স্টিকার লাগিয়ে বিক্রি!

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া খাদ্য গুদাম সংলগ্ন ইলিয়াস হাওলাদারের বাড়িতে ভেজাল নারিকেল তেল তৈরির কারখানা জব্দ করেছে পুলিশ। ওই কারখানায় সয়াবিন তেলে সামান্য নারিকেল তেল ও কেমিক্যাল মিশিয়ে ভেজাল নারিকেল তেল তৈরি করা হতো। পরে বোতলের গায়ে নামীদামি কোম্পানির স্টিকার লাগিয়ে এসব তেল বাজারজাত করা হতো।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ওই ভেজাল নারিকেল তেল তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এ সময় ওই কারখানা থেকে দুইটি ড্রামে সয়াবিন তৈল ও কেমিক্যাল মিশ্রিত ১০০ কেজি নারিকেল তেল এবং এক হাজার ২০০ নকল প্যারাসুট তেলের বোতল জব্দ করে পুলিশ। নকল তেল বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- সদর উপজেলার দেওভোগ গ্রামের বাবুল দাসের ছেলে সুজন দাস (২৫), কাশিপুর গ্রামের ইলিয়াস হাওলাদারের ছেলে বাবুল হাওলাদার (২৫), ধানুকা গ্রামের আলী আহম্মদ মাঝির ছেলে মিলন মাঝি (২৫) ও আটং গ্রামের মৃত মদন বৌদ্ধর ছেলে সজীব বৌদ্ধ (২০)।

আংগারিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মিন্টু মন্ডল বলেন, দুপুরে আংগারিয়া খাদ্য গুদাম সংলগ্ন ইলিয়াস হাওলাদারের বাড়িতে ভেজাল নারিকেল তেল তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এ সময় ভেজাল তৈল, প্যারাসুট তেলের খালি বোতল, কলম্বো স্টিকার জব্দ করা হয়। আটক চারজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হবে বলে তিনি জানান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *