299305

তীব্র গরমের মাঝে বৃষ্টির সুসংবাদ দিলো আবহাওয়া অধিদফতর

ঈদের পর দেশের অধিকাংশ অঞ্চলেই বৃষ্টির দেখা নেই। আবহাওয়া অধিদফতর বলছে, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দূর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। তবে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাত হতে পারে। বুধবার (২১ আগস্ট) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য দেয়া হয়েছে।

বৃষ্টিপাতের বিষয়ে পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এ দিন সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

বুধবার ভোর ৬টার আগ পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় কোনো বৃষ্টিপাত ছিল না। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ সময়ে দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়া, দিনাজপুরে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

ad

পাঠকের মতামত