298811

ডেঙ্গু জ্বরে যারা মারা গেছে, তাদের বাড়ি বাড়ি গিয়ে ক্ষমা চাওয়া উচিত: রাঙ্গা

সংসদে বিরোধী দলীয় চীফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মশিয়ার রহমান রাঙ্গা বলেছেন ডেঙ্গু জ্বরে যারা মারা গেছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে ক্ষমা চাওয়া উচিত। এডিস মশা নিয়ন্ত্রনে ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়রই ব্যার্থ হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে রংপুরে মহানগরীর দর্শনা মোড়স্থ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহম্মদ এরশাদের কবর জেয়ারত শেষে সাংবাদিকদেকে এসব কথা বলেন তিনি।

মহাসচিব রাঙ্গা আরো বলেন, ৫ লক্ষ লোক ঈদ করতে ঢাকার বাহিরে চলে যাবেন। কেউ কেউ ডেঙ্গু জ্বর সঙ্গে নিয়ে যাবেন। যদি এই রংপুরে শুরু হয় তাহলে এই মেয়র কি করবে মেয়রের কাছে তো অস্ত্র নাই, যস্ত্রই নাই। গাছ কেটে জঙ্গল কেটে ডেঙ্গু দূর করা যায় না। এসব মানুষ দেখানো ফটো সেশন বা জাত্তা গানের মত। মানুয়ের মৃত্যু নিয়ে তারা জাত্তা গানের পালা করতেছে এই ঢাকার মেয়র। যারার এই দূনিতির সাথে জড়িত সাদেরকে আইনের আওতায় নেয়া উচিত, না নিলে আমরা বুঝবো ঢাকার দুই মেয়র এর সাথে জড়িত আছে

ঢাকার দুটি সিটি করপোরেশনের মেয়র যেসব ঠিকাদারী প্রতিষ্ঠান মশক নিধনের ঔষধ সরবরাহ করার ঠিকাদারী দিয়েছেন তারা মশক নিধনের ঔষধ আমদানির নামে কেরোসিন তেল সরবরাহ করেছেন। ওই সব ঔষধের কোন কার্যকারীতা না থাকার কারনে ডেঙ্গু জ্বরের প্রকোপ মহামারী আকারে দেখা দিয়েছে। তিনি ঔষধ আমদানির বিষয়ে উচ্চ পর্যায়ে তদন্ত দাবি করেন।

সংসদে বিরোধী দলীয় চীফ হুইপ আরো বলেন রংপুর সদর ৩ আসনের উপ নির্বাচনে প্রার্থী নির্ধারন করার জন্য দুটি কমিটি গঠন করা হয়েছে যারা প্রার্থী হতে চান তাদের ওই কমিটির কাছে গিয়ে তাদের বিগত দিনে তাদের অবদান দলের কর্মকান্ডে ভুমিকা সহ সব বিষয় জানাতে হবে। কমিটি প্রার্থীদের মধ্য থেকে সম্ভাব্য প্রার্থীর তালিকা তৈরী করে জমা দেবার পরেই দল চুড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি।

দলের চেয়ারম্যান জিএম কাদের অথবা সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদ এরশাদের মৃত্যুর পর শুন্য হওয়া রংপুর ৩ আসনে প্রার্থী হতে চান বলে যে কথা চাউর হয়েছে এমন প্রশ্নের উত্তরে জাপা মহাসচিব রাঙ্গা বলেন সে বিষয়টিও যে দুটি কমিটি গঠন করা হয়েছে তারাই দেখবেন বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারন সম্পাদক এস এম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক বারী মুন্সি, যুগ্ম সাধারন সম্পাদক শাফিউল ইসলাম শাফি, প্রচার সম্পাদক মমিনুল ইসলাম রিপন, যুব নেতা শাহিন হোসেন জাকিরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

রাঙ্গা পবিত্র ঈদ উদযাপন করতে রংপুরে এসেছেন তিনি রংপুর ১ আসনে তার নির্বাচনী এলাকায় অবস্থান করে পশু কোরবানী দেবেন এবং দলের নেতা কর্মী সহ সাধারন মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন বলে জানা গেছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *