298808

কিশোরগঞ্জে চালু হচ্ছে দেশের দ্বিতীয় বৃহত্তম মেডিকেল কলেজ

আগামী ১৫ আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে, কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদলে নবনির্মিত “শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের” বহির্বিভাগ চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।কিশোরগঞ্জের কৃতি সন্তান স্বচ্ছ রাজনীতিবিদ প্রয়াত জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্বপ্ন ও কিশোরগঞ্জ বাসীর দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলেছে।

মেডিকেল কলেজের পরিচালক ডাঃ মোঃ সাইফুর রহমান জানান- আগামী ১৫ আগষ্ট বহির্বিভাগ চালু করার সিদ্ধান্ত হয়েছে, তাতে চিকিৎসা সেবা প্রদান করবেন মেডিসিন, সার্জারি, গাইনি ও শিশু রোগে সহকারী অধ্যাপকগণ, পাশাপাশি বিভিন্ন কনসালট্যান্ট ও হাসপাতাল বহির্বিভাগের চিকিৎসকগণ। ১৫ তারিখ বহির্বিভাগের সকল রোগীদেরকে টিকেট ও (এক্স-রে আলট্রাসনোগ্রাম ইসিজি রক্ত ও প্রস্রাব) প্যাথলজিক্যাল সকল পরীক্ষা নিরীক্ষা সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হবে।

১৫ তারিখের পর সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন ৫ টাকায় বহির্বিভাগ টিকেট সংগ্রহ করে সেবা নিতে পারবেন সকল রোগীরা, সেই সাথে সরকারের নির্ধারিত মূল্যে প্যাথলজিক্যাল সকল পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন।

গত ২২ জুলাই ব্যবস্থাপনা কমিটির প্রথম সভায় কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সৈয়দা জাকিয়া নূর তার বক্তব্যে বলেন- দেশের ২য় বৃহত্তম এই মেডিকেল কলেজ ও হাসপাতালটি আগামী ৩রা নভেম্বর উদ্বোধনের জন্য প্রাথমিক তারিখ নির্ধারণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি পেলে এই তারিখেই কিশোরগঞ্জ বাসীর স্বপ্নের মেডিকেল কলেজ ও হাসপাতালটি উদ্বোধন হবে।

উল্লেখ্য প্রায় ২১ একর জমির উপর প্রতিষ্ঠিত দেশের ২য় বৃহত্তম মেডিকেল কলেজ ও হাসপাতালটি বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের জন্মস্থান যশোদলে অবস্থিত। এ মেডিকেল কলেজটি চালু হলে কিশোরগঞ্জবাসীর স্বাস্থ্যসেবায় নতুন দিগন্তের সূচনা হয়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *