298565

তিন স্তর পার হয়ে যেভাবে ফের দোকানে আসে চোরাই মোবাইল

রাজধানীতে মোবাইল ফোন চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের একটি টিম। তাদের কাছ থেকে মিলেছে চোরাই ফোন বিক্রির চাঞ্চল্যকর তথ্য।রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে রবিবার তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা (উত্তর) বিভাগের উত্তরা জোনাল টিম।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মুক্তার হোসেন (২৬), মো. মাসুম মিয়া (২৭), মো. নাঈম হোসেন জনি ওরফে নাঈম জনি (৩৫) ও মো. দেলোয়ার হোসেন ওরফে দিলু (৩৫)।গ্রেপ্তারের সময় তাদের হেফাজত থেকে বিভিন্ন ব্র্যান্ডের ২২টি চোরাই মোবাইল সেট এবং ২০০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, চক্রের প্রথম স্তরের সদস্যরা সরাসরি মোবাইল চুরি করে। দ্বিতীয় স্তর প্রাপ্ত চোরাই সেটসমূহের ব্র্যান্ড অনুযায়ী হুবহু নকল বক্স তৈরি এবং তাতে পরিবর্তিত আইএমইআই স্টিকার লাগায়। এর পরবর্তী স্তর দোকানদারের মাধ্যমে এসব সেট বিক্রির সঙ্গে জড়িত।

মোবাইল চুরি ও চোরাই মোবাইল বিক্রির পাশাপাশি তারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত বলেও জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২৭ বাড্ডা থানায় রুজু হওয়া একটি মামলার সূত্র ধরে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে এ চারজনকে গ্রেপ্তার করা হয়।এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

ad

পাঠকের মতামত