297019

১০ দিনের কর্মসূচি ঘোষণা করলো বিএনপি

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি। আগামী ২২ মে থেকে ৩১ মে পর্যন্ত দলের প্রতিষ্ঠা চেয়ারম্যানের শাহাদাৎ বার্ষিকীর কর্মসূচি পালন করবে দলটি। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ৩০ মে ভোর ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও কালো পতাকা অর্ধনমিত। ওই দিন সকাল ১০ টায় শহীদ জিয়ার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ ও ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিল এবং কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাবের উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসা। এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে দুস্থ্যদের মাঝে কাপড় ও ইতফার বিতরণ করা হবে এবং জাতীয় প্রেসক্লাবে ছাত্রদলের উদ্যোগে আলোকচিত্র প্রর্দশন করা হবে।

মির্জা ফখরুল জানান, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো তাদের সুবিধা অনুযায়ী আলোচনা সভা, পোস্টার প্রকাশ ও ইফতারের আয়োজন করবে। এছাড়া সারাদেশে জেলা বিএনপি ৩০ মে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও কালো পতাকা অর্ধনমিত করবে এবং তাদের সুবিধা অনুযারি আলোচনা সভা ও ইফতার সামগ্রি বিতরণ করবে।

মির্জা ফখরুলের সভাপতিত্বে যৌথ সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহদপ্তর সম্পাদক মুনির হোসেনসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত