296916

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের বিশাল জয়

বোলিংয়ে প্রথমে দুর্দান্ত ফিরে আসার গল্প। যার মূল কারিগর অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। এরপর তামিম ইকবাল ও সৌম্য সরকারের দাপুটে ব্যাটিং। যে দলে যোগ দিলেন সাকিব আল হাসানও। ফলাফল- ত্রিদেশীয় সিরিজের নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে একরকম উড়িয়ে দিল বাংলাদেশ।

মঙ্গলবার আয়ারল্যান্ডের ডাবলিনে ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ৮ উইকেটের দাপুটে এক জয় তুলে নিয়েছে টাইগাররা। টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ২৬১ রান করেছিল উইন্ডিজ। জবাবে ৫ ওভার বাকি থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা।

লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকার উদ্বোধনী জুটিতে যোগ করেন ১৪৪ রান। সৌম্য ৭৩ ও তামিম ৮০ রান করে ফেরেন। সাকিব আল হাসান অপরাজিত ৬১ ও মুশফিকুর রহিম অপরাজিত ছিলেন ৩২ রানে। এর আগে বোলিংয়ে মাশরাফী বিন মোর্ত্তজা নিয়েছেন সর্বাধিক ৩ উইকেট।

নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ১৯৬ রানে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। আর সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে টাইগাররা হেরেছিল আয়ারল্যান্ড উলভেসর বিপক্ষে। তবে মূল সিরিজে ঠিকই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল বাংলাদেশ। সেটিও উইন্ডিজকে উড়িয়ে।

ad

পাঠকের মতামত