296459

চোর ধরতে বাড়িওয়ালার বৈদ্যুতিক ফাঁদ, মারা গেলেন তিন ভাড়াটিয়া

চুরি ঠেকাতে বাড়ির ছাদের গ্রিলে বিদ্যুতের সংযোগ দিয়ে রেখেছিলেন বাড়িওয়ালা। যাতে চোর আসলে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়। কিন্তু চোরের আগেই সেই বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে নিহত হলেন বাড়িতে থাকা এক ভাটাটিয়া পরিবারের তিন সদস্য। নিহতরা সম্পর্কে মা-মেয়ে ও তাদের এক আত্মীয় (নাতনী)। আজ শুক্রবার দুপুরে রংপুর নগরীর চারতলা মোড় বনানীপাড়ায় মর্মান্তিক এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাড়ির মালিককে আটক করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, দুই তলা বিশিষ্ট ওই বাড়ির মালিক সৈয়দ আলী চুরি ঠেকাতে ছাদের গ্রিলে বিদ্যুতায়িত করে রাখেন। যাতে চোর আসলে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়। ওই বাসায় ভাড়া থাকতো রুবেল ইসলাম নামে এক চাকরিজীবী। দুপুরে রুবেল ইসলামের স্ত্রী তানিয়া বেগম তার মেয়ে (৭ বছর) তানিয়াকে নিয়ে ছাদে উঠে। এ সময় দুজনই বিদ্যুৎস্পৃষ্ঠ হয়। তাদের বাঁচাতে তানিয়ার মা তাজমহল বেগম এগিয়ে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ঠ হন। পরে বাড়ির অন্য সদস্যরা তাদের খোঁজাখুঁজির পর কোথাও না পেয়ে ছাদে আসলে সেখানে তাদের তিনজনকে ছাদে পড়ে থাকতে দেখে।

এ ঘটনায় এলাকাবাসী ফায়ার সাভির্স ও পুলিশে খবর দিলে তারা এসে লাশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন এবং তারা বিদ্যুৎস্পৃষ্ঠ হয়েছেন বলে নিশ্চিত করেন। পরে নিহতদের লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বাড়ির মালিক সৈয়দ আলীকে আটক করা হয়েছে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম বলেন, ‘ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি। ডাক্তাররা নিশ্চিত করেছে বিদ্যুৎস্পৃষ্ঠে তাদের মৃত্যু হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তিনজনের লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। মামলার দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ’

ad

পাঠকের মতামত