296148

সোশ্যাল মিডিয়া পরিহারের পরামর্শ মাশরাফির

স্পোর্টস ডেস্ক।। বাংলাদেশের প্রায় সব ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় সক্রিয়। ফেসবুক, টুইটার কিংবা ইনস্টাগ্রামে নিয়মিত তারা। টুইটার-ইনস্টাগ্রামের পাশাপাশি নিজস্ব ফেসবুক পেজও চালান অনেকে। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি-সাকিবের যেমন নিজস্ব ফেসবুক পেজ আছে। সৌম্য-লিটন-সাব্বিরদেরও আছে। সোশ্যাল মিডিয়ায় জাতীয় দলের অনেকে আবার বেশ সমালোচিত। বিশ্বকাপের আগে মাশরাফির পরামর্শ সমালোচনা নিয়ে ভাববার দরকার নেই।

তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়া আমাদের দলের ভালো পারফর্ম করতে বাধা সৃষ্টি করে নি। আবার ভালো খেলতেও ভূমিরা রাখবে না। ভালো হয় কোন সমালোচনায় কান না দিলে। যদি কারো সমালোচনায় পারফর্ম করতে সমস্যা হয়। তার উচিত সোশ্যাল মিডিয়া পরিহার করা।’ সোশ্যাল মিডিয়া তিনিও ব্যবহার করেন। তার কোন সমস্যা হয় না বলে উল্লেখ করেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। এমনকি সাকিবেরও কোন অসুবিধা হয় না বলে জানান তিনি। সোশ্যাল মিডিয়া ব্যবহার করা নিয়ে দলীয় কোন নিদের্শনা নেই। এটা ব্যক্তিগত পছন্দের ব্যাপার বলে উল্লেখ করেন এই পেসার।

মাশরাফি বলেন, ‘আমাদের বিশ্বকাপের দু’মাস (প্রায়) খেলার দিকে মনোযোগ দেওয়া উচিত। সোশ্যাল মিডিয়া অসুবিধা সৃষ্টি করলে তা এড়িয়ে চলা উচিত।’ বিশ্বকাপ ফাইনাল বা সেমিফাইনাল খেলায় দলের ওপর কোন চাপ নেই উল্লেখ করলেও মাশরাফি বলেন, ‘বিশেষজ্ঞ, বিশ্লেষক কিংবা সাবেক ক্রিকেটাররা আমাদের ফেবারিটের মধ্যে ধরছে না। এবার ভালো করলে অতীতের চেয়ে তাদের চিন্তায় বেশি বদল আসবে। কিছু একটা করে দেখানোর তাই ভালো সুযোগ এটা।’ উৎস: সমকাল।

ad

পাঠকের মতামত