296040

আরেকটি ভয়াবহ হামলা থেকে শ্রীলঙ্কাকে বাঁচাল মুসলিম যুবক

শ্রীলঙ্কায় আরেকটি ভয়াবহ জঙ্গি হামলা সম্পর্কে প্রথমে সতর্ক করেছিল এক মুসলিম যুবক। তার সূত্রেই গত শুক্রবার শ্রীলঙ্কার নিরাপত্তা বাহিনীর বন্দুকযুদ্ধে আইএস জঙ্গিসহ ১৫ জন নিহত হয়েছে। এই সংবাদ প্রকাশ করেছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। খবরে বলা হয়েছে, গত শুক্রবার একটি বাড়ির ভেতর রাইফেল হাতে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখে সন্দেহ হয়েছিল শ্রীলঙ্কাবাসী এক মুসলিম যুবকের। বন্ধুদের সেই কথা জানালে সকলে মিলে সেই বাড়ির সামনে গিয়ে ওই ব্যক্তির পরিচয়পত্র চায়। স্থানীয় তরুণদের জেরার মুখে সে কোণঠাসা হয়ে পড়তেই বাড়ির ভিতর থেকে আর একজন গুলি ছুড়ে।

বিপদ বুঝে কাছাকাছি মসজিদ সমিতিকে বিষয়টি খুলে বলেন তরুণরা। এবার আরো বেশ কয়েকজন মিলে বাড়িটির সামনে পৌঁছে চেঁচামেচি শুরু করে। আচমকা বাড়ির জানলা থেকে ভিড় লক্ষ্য করে শুরু হয় নোটবৃষ্টি। এসব দেখে পুলিশকে গিয়ে সব জানানো হয়। এরপর পুলিশ এবং সেনাবাহিনী ওই বাড়ি ঘিরে ফেলার পরে আত্মগোপনকারী সন্ত্রাসবাদীদের সঙ্গে গোলাগুলি শুরু হয়। এ ঘটনায় শিশুসহ মোট ১৫ জনের মৃত্যু হয়।

জানা যায়, ইস্টার সানডেতে হামলার পরে শ্রীলঙ্কায় ফের সন্ত্রাসবাদী হানার ছক সাজিয়েছিল জঙ্গিরা। ওই সংঘর্ষে মারা যায় শ্রীলঙ্কার হামলার মুল হোতা হাশিমের বাবা ও ভাই।

ad

পাঠকের মতামত