295060

মমতার দেয়া রসগোল্লা খেয়ে দাঁত ভাঙবে মোদির

ভারতে নির্বাচনের ডামাডোলের ভিতর মিষ্টি উপহার পাঠানোর খবর ফাঁস করায় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির উপর ক্রুদ্ধ মমতা বন্দ্যোপাধ্যায়।পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কটাক্ষ করে বলেছেন, এবার প্রধানমন্ত্রীর জন্য এমন মিষ্টি তিনি পাঠাবেন, যা খেতে গিয়ে তার দাঁত ভেঙে যাবে।এবার লোকসভা নির্বাচনের আগে থেকে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতা মোদির সঙ্গে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতার বাগযুদ্ধ জমে উঠেছে।

এর মধ্যেই সম্প্রতি অভিনেতা অক্ষয় কুমারকে দেওয়া এক সাক্ষাৎকারে মোদি বিরোধী রাজনীতিকদের সঙ্গে তার হৃদ্যতাপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরতে গিয়ে বলেছিলেন, মমতা তাকে জন্মদিনের উপহার হিসেবে বছরে দু একবার কুর্তা আর রসগোল্লা পাঠান।শুক্রবার আসানসোলে নির্বাচনী প্রচারে গিয়ে এ নিয়ে মমতা মুখ খোলেন বলে আনন্দবাজার জানিয়েছে।

তিনি বলেন, ‘বাংলা থেকে রসগোল্লা পাঠাব আমি। তবে সেই রসগোল্লা হবে মাটির তৈরি। তাতে কাঁকর মেশানো থাকবে। লাড্ডুতে যেমন কাজুবাদাম মেশানো থাকে, ঠিক তেমন। তাতে কামড় দিলেই দাঁত ভেঙে যাবে।’রাজনৈতিক সৌজন্যবোধ থেকে মোদিকে উপহার পাঠান বলে যুক্তি দেখান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, যিনি এক সময় বিজেপির সঙ্গে জোটেও ছিলেন।

মমতা বলেন, ‘উপহার দেওয়া-নেওয়াই বাংলার রীতি. আম হলে আমরা সকলের কাছে পাঠাই। পয়লা বৈশাখে মিষ্টি পাঠাই। কিন্তু তারা সৌজন্য আর রাজনীতির পার্থক্য বোঝেন না। তাই বিষয়টি নিয়ে রাজনীতি করে বেড়াচ্ছেন,’বলেন তিনি।

ad

পাঠকের মতামত