293159

পুলিশি নজরদারিতে রাজশাহীর আমবাগান

নিউজ ডেস্ক।। উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী রাজশাহীর আম বাগানগুলোতে পুলিশের নজরদারির মধ্যে আনা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ। অনুষ্ঠানে পুলিশ সুপার মো. শহিদুল্লাহ বলেন, রাজশাহীর আম সারাদেশ ছাড়াও বিদেশে রফতানি হয়। এ কারণে আমে যাতে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর- এমন কোনো কেমিক্যাল ব্যবহার না হয় তা নিশ্চিত করতে এরইমধ্যে বাগান মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হয়েছে।

তিনি বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিভিন্ন উপজেলার আম বাগানগুলো মনিটরিংয়ের আওতায় আনা হয়েছে। শনিবার দুপুরে এসপি কার্যালয়ে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে পুলিশ সুপার মো. শহিদুল্লাহ এ তথ্য জানান। এ সময় রাজশাহীর আইন-শৃঙ্খলা পরিস্থিতির কথা উল্লেখ করে এসপি বলেন, মাদকের ব্যাপারে তাদের নীতি জিরো টলারেন্স। এজন্য প্রতিদিনই অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক জব্দ হচ্ছে। আটক হচ্ছে মাদকে ব্যবসায়ীরা। ফলে মাদক এখন অনেকটা নিয়ন্ত্রণে বলা যায়।

তবে রাজশাহীতে অন্যান্য অপরাধ কমলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপরাধ বেড়েছে। এতে শিক্ষার্থীরা পড়াশুনা থেকে বিচ্ছিন্ন হয়ে বিপথগামী হচ্ছে। তাই এই বিষয়টি এখন বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। অন্যান্য অপরাধের মত সাইবার ক্রাইম রোধেও তারা অধিক সতর্ক রয়েছেন বলে জানান এসপি। সংবাদ সম্মেলনে সাংবাদিকরা জেলার আইনশৃঙ্খলা বিষয়ে নানা সমস্যার কথা তুলে ধরেন। এ সময় পুলিশ সুপার এগুলো শুনে দ্রুত সমাধানের আশ্বাস দেন।

এছাড়া মতবিনিময় সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন পুলিশ সুপার। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতে খায়ের আলম। যুগান্তর।

ad

পাঠকের মতামত