292873

ইস্টার সানডের প্রার্থনায় শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা, নিহত ১২৯

শ্রীলঙ্কায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনা চলাকালে ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।রোববার প্রার্থনা চলাকালে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে ছয়টি বিস্ফোরণ ঘটে।সানডে টাইমস, শ্রীলঙ্কা জানায়, এখন পর্যন্ত ১০১ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৪৫০ জন।তবে হাসপাতাল সূত্রের বরাত দিয়ে এএফপি জানায়, হামলায় কমপক্ষে ১২৯ জন নিহত হয়েছেন। নিহতদের নয়জন বিদেশি নাগরিক।

অবশ্য অন্যান্য আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এখন পর্যন্ত ৫২ জন নিহতের খবর জানিয়েছে। আহত হয়েছেন পাঁচ শতাধিক।স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, রাজধানী কলম্বো ও আশপাশের এলাকায় চালানো হয়েছে এ সিরিজ হামলা। বিস্ফোরণের লক্ষ্যবস্তু ছিল কোচিকারে, কাটুয়াপিটিয়া, বাত্তিকালোয়া গির্জা।এছাড়া শহরের সাংগ্রি লা, কিংসবারি এবং সিনামন গ্র্যান্ড হোটেলেও বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, দ্রুত ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করা হচ্ছে। হাসপাতালে ভর্তি বেশির ভাগ মানুষের অবস্থা আশঙ্কাজনক।এখন পর্যন্ত কেউ ভয়াবহ এ হামলার দায় স্বীকার করেনি।এদিকে হামলার পর পরই দেশজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আরও হামলার আশঙ্কায় বিমানবন্দর, রেল স্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে।প্রেসিডেন্ট মাইথ্রিপালা শ্রীসেনা জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেছেন, হামলার ঘটনা তদন্ত করে দেখছে নিরাপত্তা বাহিনী।

ad

পাঠকের মতামত