292892

গাড়ির চাকা থেকে বের হচ্ছে কাড়ি কাড়ি টাকা (ভিডিও)

গুপ্তধন যে নয় সেটা বোঝাই যায়। তবে চমকে ওঠার মতোই ঘটনা। গাড়ির অতিরিক্ত চাকা থেকে বের হচ্ছে একের পর এক টাকার বান্ডিল। গুনে গুনে টাকা বের হলো দুই কোটি ৩০ লাখ (রুপি)। এমন ঘটনা ঘটেছে ভারতে। কর্নাটকে বেঙ্গালুরু থেকে শিবমজ্ঞা যাওয়ার পথে একটি গাড়ির জব্দ অতিরিক্ত চাকা থেকে এসব টাকা উদ্ধার করে দেশটির আয়কর বিভাগ। ভারতের জাতীয় নির্বাচন চলছে। নির্বাচন ঘিরে চলছে কাড়ি কাড়ি টাকার খেলা। এসব টাকা জব্দে হন্যে হয়ে ছুটছে কর বিভাগ। তাদের কোষাগারতো রীতিমতো উপচে পড়ছে। একের পর এক যেন টাকার খনি আবিষ্কার করে চলেছেন।

এনডিটিভি জানায়, কর বিভাগের গোয়েন্দারা জানতে পারেন, শনিবার কর্নাটকের রাজধানী বেঙ্গালুরু থেকে বিপুল পরিমাণ অর্থ শিবমজ্ঞায় নেওয়া হচ্ছে। পথিমধ্যে কর্মকর্তার এসব অর্থ বহনকারী গাড়িটি আটক করে। গাড়ির অতিরিক্ত চাকা থেকে উদ্ধার করা হয় এসব টাকা। একটি ভিডিওতে দেখা যায়, কর্মকর্তারা একটি কক্ষে টাকাভর্তি চাকাটি নিয়ে বসে আছেন। একজন কর্মকর্তা চাকাটি ধরে আছেন আর আরেক কর্মকর্তা সেটার ফুটো দিয়ে ২০০০ টাকার (রুপি) নোটের বান্ডিল বের করছেন। ভিডিওতে টেবিলে রাখা প্রায় ২০ বান্ডিল দেখা যায়।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, নির্বাচনে ভোট কেনার জন্যই এসব টাকা জড়ো করেছেন ওই ব্যক্তি। তারা বলেন, মজার বিষয় হলো- ২০০০ রুপির ১০০ নোটের প্রতি বান্ডিল থেকে গড়ে চারটি করে নোট সরিয়ে ফেলা হয়েছে। অর্থাৎ অবৈধ এই টাকা বণ্টনের মধ্যেও দুই নম্বরি হয়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *