291185

জাপার ৩ নেতা সিঙ্গাপুরে দেখা করলেন ওবায়দুল কাদেরের সঙ্গে

নিউজ ডেস্ক।। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজ নিতে সিঙ্গাপুরে গিয়েছেন জাতীয় পার্টির (জাপা) দুই নেতা। আজ মঙ্গলবার দলটির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওবায়দুল কাদেরের সঙ্গে জাপার প্রেসিডিয়াম সদস্য এ বি এম রহুল আমিন হাওলাদার সাক্ষাতের বিষয়টি জানানো হয়েছে।

অন্যদিকে দলটির কো-চেয়ারম্যান ও ভবিষ্যৎ চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) ওবায়দল কদেরের সঙ্গে সাক্ষাৎ করলেও দলীয় কোনো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়নি। এ বিষয়ে মুঠোফোনে গণমাধ্যমকর্মীদের জি এম কাদের জানান, গত সোমবার তিনি ওবায়দুল কাদেরকে দেখতে সিঙ্গাপুরে তার ভাড়া বাসায় যান। সেখানে কাদেরের সঙ্গে আনুমানিক আধ ঘণ্টা বিভিন্ন বিষয়ে কথা বলেন।

কী কথা হয়ে জানতে চাইলে জিএম কাদের বলেন, ‘ওবায়দুল কাদের জানতে চেয়েছেন আমাকে নিয়ে জাতীয় পার্টিতে যা শুরু হয়েছিল তা শেষ হয়েছে কি না। এ ছাড়া দেশের রাজনৈতিক সকল বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওয়াকিবহাল রয়েছেন।’ ওবায়দুল কাদের তাকে জানিয়েছেন, হাসপাতালে নিয়মিত চেকআপ করাচ্ছেন। বাসায় ও পার্কে হাঁটাহাঁটি করে তার দিন কাটছে সেখানে। বাংলাদেশে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ওবায়দুল কাদের।

জিএম কাদের বলেন, ‘ওবায়দুল কাদের এখন প্রায় পুরোপুরি সুস্থ। তিনি আমাদের তার বাসার গেট পর্যন্ত এগিয়ে দিয়ে বিনয় প্রকাশ করেছেন।’ জিএম কাদের জানান, তিনিও মেডিকেল চেক আপের জন্য সিঙ্গাপুর গিয়েছেন।

একইদিনে ওবায়দুল কাদেরের সাথে সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবিএম রুহুল আমিন হাওলাদার ও তার স্ত্রী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নাসরিন জাহান। জাতীয় পার্টির চেয়ারম্যার হুসেইন মুহম্মাদ এরশাদের রাজনৈতিক কার্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ এপ্রিল বাংলাদেশ সময় ২টা ১৫ মিনিট থেকে বিকেল ৫টা ৩০ মিনিট পর্যন্ত তারা সিঙ্গাপুরের স্কটস রেসিডেন্সে আন্তরিক পরিবেশে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

বিজ্ঞপ্তিতে এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, ‘ওবায়দুল কাদেরের দীর্ঘ বর্ণাঢ্য জীবনের অনেক সোনালী অধ্যায় নিয়ে কথা হয়েছে আন্তরিকতাপূর্ণ পরিবেশে। অসুস্থ্যতার মাঝেও ওবায়ুল কাদের প্রতিটি মুহূর্ত দেশ ও দেশের মানুষের কথা ভাবছেন।’ হাওলাদার আশা প্রকাশ করে বলেন, ‘ওবায়দুল কাদের খুব দ্রুতই সুস্থ্য হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন। খুব দ্রুতই তিনি আবারও দেশের স্বার্থে আবদান রাখতে সমর্থ হবেন।’ উৎস: দৈনিক আমাদের সময়।

ad

পাঠকের মতামত