291571

জুতার কাছে হেরে গেল ৯ খুনি

উপজেলা প্রতিনিধিঃ খুনীর ফেলে যাওয়া জুতার সূত্র ধরে সাভারে সম্প্রতি আলাদা ৩টি হত্যাকাণ্ড ও ১টি ডাকাতির ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে সাভার মডেল থানা পুলিশ। পুলিশের দাবি, এরা সবাই ছিনতাই, ডাকাতি চক্রের সদস্য ও পেশাদার খুনি। বুধবার দুপুরে সাভার মডেল থানায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

গ্রেফতারকৃতরা হলেন, রংপুরের গঙ্গাচড়া উপজেলার মিলন, রাজশাহীর পবার আবদুল্লাহ তুষার, বগুড়ার ধুনটের বকুল ও বিল্লাহ মিয়া, মানিকগঞ্জের সিংগাইরের রতন মিয়া, ঢাকা ধামরাইয়ের হারুনর রশিদ, সিরাজগঞ্জের কামারখন্দের শান্ত, একই জেলার শাওন হোসেন ও সাভার হেমায়েতপুরের শাকিল আহম্মেদ ও তপু চন্দ্র দাস। পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান জানান, ২ এপ্রিল সাভারের ভাকুর্তায় মতিউর রহমান নামে এক অটোরিকশা চালককে খুন করে দুর্বৃত্তরা। ঘটনাস্থল থেকে আলামত হিসেবে শুধু অপরাধীর জুতা উদ্ধার করা হয়। সেই সূত্র ধরে মিলন নামে এক খুনিকে গ্রেফতার করা হয়।

এছাড়া গত ১১ এপ্রিল সাভারের ঝাউচর এলাকায় অটোরিকশা চালক মাইনুলকে কুপিয়ে অটোরিকশা ছিনতাই, ১৪ এপ্রিল ছিনতাইয়ের টাকা ভাগবাটোয়ারা নিয়ে বাসস্ট্যান্ডে মহসিন নামে একজনকে অপর ছিনতাইকারী কুপিয়ে হত্যার ঘটনা। পাশাপাশি গত ২৭ মার্চ কেরানীগঞ্জের কদমতলীতে জাকির হোসেন নামে অটোরিকশা চালককে খুন করে অটোরিকশা ছিনতাই করে এই চক্রটি। পরবর্তীতে অভিযান চালিয়ে গত রাতে উত্তরবঙ্গসহ সাভারের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ৯ জনকে গ্রেফতার করা হয়।

অন্যদিকে, ৮ এপ্রিল সাভারের হেমায়েতপুরে দুর্বৃত্তদের হাতে শ্রমিক আবুল কাশেম খুনের ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সুপার আরও জানান, চক্রটি দেশের বিভিন্ন অঞ্চলে যাত্রী বেশে বা নির্জন স্থান দেখে অটোরিকশা চালককে জখম বা কখনও খুন করে ডাকাতি ও ছিনতাই করে থাকে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *