290343

ম্যাডাম অত্যন্ত অসুস্থ, খেতে পারছেন না : ফখরুল

নিউজ ডেস্ক।। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখে এসে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‌‘ম্যাডাম বেশ অসুস্থ, অত্যন্ত অসুস্থ। উনি খেতে পারছেন না এখনও। পা ব্যান্ড (ভাঁজ) করতে পারছেন না। তিনি আগের চেয়ে খুব বেশি ইম্প্রুভ (উন্নতি) করেছেন বলে আমাদের কাছে মনে হয়নি।’ আজ রোববার বিকেলে বিএসএমএমইউতে বিএনপি চেয়ারপরসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

গত ১ এপ্রিল থেকে খালেদা জিয়া হাসপাতালের এইচ ব্লকের ৬ তলায় ৬২১ নম্বর কক্ষে চিকিৎসা নিচ্ছেন। আজ বিকেল ৪টা সাত মিনিটে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানসহ বিএসএমএমইউতে খালেদা জিয়ার কেবিনে ঢোকেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকেল ৫টায় তারা বেরিয়ে আসেন। হাসপাতালে বিএনপি নেত্রীকে আনার পর তার সঙ্গে এটিই নেতাদের প্রথম সাক্ষাৎ।

ফখরুল জানান, খালেদা জিয়ার বাম হাত আগের মতোই রয়েছে। তার বাম হাত কাজ করছে না। এমন একটি অবস্থায় তিনি আছেন, এক কথায় যথেষ্ট অসুস্থ। তিনি বলেন, ‘ম্যাডামের অবস্থা আগের চেয়ে খুব বেশি ইম্প্রুভ করেছে বলে আমাদের কাছে মনে হয়নি।’

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘আমরা বার বার যেটা বলেছিলাম যে, তার স্পেশালাইজড ট্রিটমেন্ট দরকার। সে ট্রিটমেন্ট এখনও শুরু হয়েছে বলে আমাদের কাছে মনে হয়নি। আজকেও আমরা বলছি, তার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসকদের দিয়ে তার চিকিৎসা করানো হোক, এটা জরুরী।’ দেশবাসীকে বিএনপি চেয়ারপরসন নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বলে জানান ফখরুল। তিনি বলেন, ‘ম্যাডাম দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বলেছেন যে, দেশবাসী যেন সচেতন হয় এবং এরজন্য কাজ করে।’

প্যারোলে মুক্তি ও সংসদে বিএনপির নির্বাচিত সদস্যদের শপথ নেওয়ার বিষয়ে কোনো আলোচনা হয়েছে কী না জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘না এসব বিষয়ে কোনো আলোচনা করিনি। আমরা অনেকদিন ধরে চেষ্টা করছিলাম তার সঙ্গে দেখা করার জন্য। আমাদেরকে এর আগে অনুমতি দেওয়া হয়নি। প্রত্যেকবার বাই নেম দিয়ে দেয়। এটা আজকে দিয়েছে। আমরা তার চিকিৎসার ব্যাপারে আসছিলাম, তার স্বাস্থ্যের বিষয়ে আলোচনা হয়েছে।’ উৎস: দৈনিক আমাদের সময়।

ad

পাঠকের মতামত