289378

সিলেটে বিয়েতে অভিনব প্রতিবাদ বরের

নিউজ ডেস্ক।। যে কোনো সামাজিক বা জাতীয় সমস্যা নিয়ে আন্দোলন দেখে আমরা অভ্যস্ত। সেই আন্দোলনে প্ল্যাকার্ডসহ নানান রকমের জিনিস থাকে, হয় মিছিল-মিটিং। কিন্তু একবার ভাবুনতো বিয়েতে গিয়ে যদি কোনো আন্দোলন হয় প্ল্যাকার্ড হাতে। অবাগ শোনালেও, এমন ঘটনাই ঘটেছে সিলেটের ফেঞ্চুগঞ্জে। বিয়ের অনুষ্ঠানে কনেপক্ষকে গেটে সম্মানি চাঁদা না দিয়ে উল্টো বরপক্ষ এই চাঁদা দেয়ার চলিত প্রথার বিরুদ্ধে বিভিন্ন বক্তব্য সম্বলিত প্ল্যাকার্ড তুলে ধরেন। বুধবার ফেঞ্চুগঞ্জের সামাদ প্লাজা কমিউনিটি সেন্টারে একটি বিয়ের অনুষ্ঠান এমন একটি দৃশ্য ধরা পড়ে।

আর সেই প্রতিবাদী প্ল্যার্কাডে লেখা ছিল ‘বর কি এটিএম মেশিন?’ আরেকটিতে লেখা ছিল ‘আমার বউকে আমি নেব, গেইটে কেন টাকা দিব’, অন্য আর একটিতে লেখা ছিল ‘গেইট ধরার নামে চাঁদাবাজি বন্ধ কর’। এরকম অনুষ্ঠানে প্রথমে প্ল্যাকার্ড দেখে সবাই হতভম্ব হয়ে যায়। কিন্তু পরে সবাই এই অভিনব প্রতিবাদকে সাধুবাদ জানায়। এছাড়াও বিয়ের দাওয়াতে আসা মেহমানরা সবাই প্রতিবাদী প্ল্যাকার্ডগুলোর প্রশংসা করেন।

এই ঘটনার পর বিষয়টি নিয়ে আলোচনায় চলে আসে পুরো উপজেলা শহর জুড়ে। সাধারণ মানুষরা সাধুবাদ জানিয়ে বলেন, এ প্ল্যাকার্ডগুলো অনেক বড় অর্থ বহন করে। যারা মধ্যবিত্ত বা নিম্নবিত্ত বরের জন্য প্ল্যাকার্ডগুলো আশীর্বাদ!

ad

পাঠকের মতামত