289161

নুসরাতের হত্যাকারীর ফাঁসির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাবি প্রতিনিধিঃ ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে আগুন ঢেলে হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ ফেনীর শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব ফেনী (ডুসাফ)।বৃহস্পতিবার বেলা সোয়া ১২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও অগ্নিসংযোগের মাধ্যমে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে খুনিদের ফাঁসির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সাদ বিন কাদের সাদী বলেন, যারা খুনি অধ্যক্ষের পক্ষে রাস্তায় নেমেছে তাদের একেকজন একবিংশ শতাব্দীর জানোয়ার। আমরা তাদের শাস্তি দাবি করছি। শুধু নুসরাত নয়, এমন ঘটনা যাতে অন্য কারো সাথেও না ঘটে। তিনি বলেন, ফেনীকে আগুনের সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে। আমরা এ ঘটনার বিচার চাই। যদি এমন লোমহর্ষক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি না হয়, তবে ডুসাফের পক্ষ থেকে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আমরা আবার আন্দোলনে যাবো।

ফয়েজ উল্লাহ বলেন, এমন নৃশংস ঘটনা আমাদের হতবিহ্বল করেছে। আমি সেই মাদ্রাসা অধ্যক্ষের ফাঁসি দাবি করছি। একই সঙ্গে তার সহযোগীদেরও দৃষ্টান্তমূলক শাস্তি হবে বলে আশা করছি। মানববন্ধনে সংহতি জানিয়ে ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম খান বলেন, এর আগে ফেনীতে একটি ছেলেকে পুড়িয়ে মারা হয়েছিল। এখন নুসরাতকে পুড়িয়ে মারা হলো। এ ধরনের ঘটনা বারবার ঘটছে। আমি চাই এ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিলটি অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে ডুসাফ’র শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সেখানে বক্তব্য রাখেন ডুসাফ’র সাবেক সভাপতি ফোরকান মাহমুদ, বর্তমান সভাপতি ও ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের সাদী, সাধারন সম্পাদক ফখরুল ইসলাম শামীম, ফেনীর শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়েজ উল্লাহ, ঢাবির মাস্টার্সের শিক্ষার্থী মুনির হোসাইন প্রমুখ।

ad

পাঠকের মতামত