288928

পোস্টমর্টেমের পরেই নুসরাতে লাশ হস্তান্তর

ফেনীতে অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নিহত নুসরাত জাহান রাফির লাশ সকালে পোস্টমর্টেমের পরে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।বুধবার রাত সাড়ে ৯টার দিকে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান নুসরাত। এর পরেই চিকিৎসায় দায়িত্বে থাকা বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমের মুখোমুখি হন।তিনি বলেন, এমন একটি বড় ঘটনা ঘটেছে। তার লাশ পোস্টমর্টেম হবে। রাতে পোস্টমর্টেম করা সম্ভব নয়। সকাল ৮টার দিকে করা হবে। তার আত্মীয়দের সঙ্গে কথা হয়েছে।

তিনি নুসরাতে চিকিৎসা নিয়ে বলেন, তার অবস্থা ডেনজার ছিল। সব শরীর পুড়ে কালো হয়ে গিয়েছিল। শরীরের চামড়া টান লাগছিল।তিনি বলেন, নুসরাতের চিকিৎসার খোঁজখবর প্রধানমন্ত্রী রেখেছেন। মারা যাওয়ার আগেও তার চিকিৎসার ব্যাপারে কথা হয়েছিল।এর আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয় কিন্তু তাতেও কোনো কাজ করছিল না।নুসরাত জাহান রাফি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রের আলিম পরীক্ষার্থী ছিলেন।

বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, মাদ্রাসাছাত্রী নুসরাতের চিকিৎসার বিষয়ে বেলা ১১টায় সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন। এছাড়া গতকাল মঙ্গলবার সকাল ৯টায় মাদ্রাসাছাত্রীর চিকিৎসার বিষয়ে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলে মেডিকেল বোর্ড। এর পরই ওই ছাত্রীর অস্ত্রোপচার করা হয়। লাইফ সাপোর্টে রেখেই দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার করা হয়।

ad

পাঠকের মতামত