288072

হ্যাঁ এটাই আমাদের রাজধানী

রাজধানীতে নামল বৃষ্টির পরশ। বৃষ্টির সঙ্গে হালকা ঝড় ও শিলাবৃষ্টিও হয়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়। সেই সঙ্গে নগরবাসীকে বসন্তের ভ্যাপসা গরম থেকে কিছুটা স্বস্তি এনে দিল এ বৃষ্টি। আজ সোমবার বিকালে রাজধানীতে ঝড়ো হাওয়ার সাথে নামে এই শীলাবৃষ্টি। কয়েক মিনিটের শিলা বর্ষণে সাদা হয়ে যায় রাজপথ, দালানের ছাদ, কার্ণিশ। এছাড়া এই হঠাৎ বৃষ্টিতে রাজধানীর বিভন্ন সড়কে পানি জমে বিঘ্ন ঘটছে যান চলাচলে। তবে এটা বর্ষা কালের মতো খুব বেশি সময় স্থায়ী হবে না। বরং এই বৃষ্টিতে স্বস্তি পেয়েছেন রাজধানীবাসী। ধুলোধুসরিত শহরে এই বৃষ্টির পানিতে ধুয়ে গেছে ধুলো, কিছু সময়ের জন্য নগরবাসী পাবে নির্মল বাতাস।

এদিকে আবহাওযা অধিদপ্তর জানিয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

আবহাওয়া অফিস আরও জানায়, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রাজধানীতে বাতাসের গতিবেগ থাকবে দক্ষিণ/দক্ষিণ- পূর্বদিকে ঘন্টায় (১০-১৫) কিঃমিঃ যা অস্থায়ী দমকা হাওয়াসহ ঘন্টায় (৪০-৫০) কিঃ মিঃ বেগে। আপেক্ষিক আদ্রতা হবে ৬৪ শতাংশ।

ad

পাঠকের মতামত