287528

নুসরাতের বাঁচার আকুতি

ফেনীর সোনাগাজী উপজেলায় পরীক্ষা কেন্দ্রে আগুনে দগ্ধ হওয়া নুসরাত জাহানের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৭৫ শতাংশ পুড়ে গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, তার শ্বাসনালী পুড়ে গেছে। অবস্থা সংকটাপন্ন। স্যার আমাকে বাঁচান, আমি বাঁচতে চাই। এই কথাটাই শুধু বলছে। আমরাও সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। সাধারণত এ ধরনের রোগী বাঁচানো দুঃসাধ্যও।নুসরাত পৌরসভার উত্তর চরছান্দিয়া গ্রামের মাওলানা মুচা মিয়ার মেয়ে।

এর আগে শনিবার সকালে অগ্নিদগ্ধ ছাত্রীর ভাই মাহমুদুল হাসান নোমান বলেন, শনিবার সকালে আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে মাদ্রাসায় যায় নুসরাত। এ সময় কতিপয় বখাটে তাকে পরীক্ষা কেন্দ্রের চারতলায় ডেকে নিয়ে তার গায়ে কেরোসিন জাতীয় পদার্থ নিক্ষেপ করে আগুন দিয়ে পালিয়ে যায়। এতে তার শরীরের বেশির ভাগ অংশ পুড়ে যায়।

এদিকে গত ১৭ মার্চ ওই ছাত্রীকে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষর বিরুদ্ধে নিজ কক্ষে ডেকে নিয়ে যৌন হয়রানি করে বলে অভিযোগে ওঠে। পরে এ ঘটনার মামলা অধ্যক্ষ সিরাজ সিরাজ উদ-দৌলাকে গ্রেপ্তার করে। আর এরপর থেকেই শিক্ষার্থীদের একটি অংশ অধ্যক্ষের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেন। অন্যদিকে আরেকটি অংশ তার শাস্তির দাবিতে মানববন্ধন করে।

ad

পাঠকের মতামত