287721

এক সপ্তাহের মধ্যে পুরান ঢাকায় হবে ফায়ার স্টেশন : মেজর শাকিল

আগামী এক সপ্তাহের মধ্যে পুরান ঢাকার কেমিক্যাল মার্কেটের আশপাশে একটি ফায়ার স্টেশন করা হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ। রবিবার (৭ এপ্রিল) পুরান ঢাকার আরমানিটোলায় ‘কেমিক্যাল এবং পারফিউমারি ব্যবসার সংকট ও সমাধান’ বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। মেজর শাকিল নেওয়াজ বলেন, আমি কথা দিচ্ছি- আগামী সাত দিনের মধ্যে এই এলাকায় ফায়ার স্টেশন করা হবে। এছাড়া যদি আমাদের জায়গায় দেয়া হয় তা হলে পুরান ঢাকায় আরও ৭-৮টি ফায়ার স্টেশন করে দেব।

এ সময় তার এ ঘোষণায় ধন্যবাদ জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। স্থানীয়দের উদ্দেশে মেয়র বলেন, আপনাদের প্রতি আমার অনুরোধ, পুরান ঢাকায় অব্যবহৃত জায়গা থাকলে আমাদের জানান। আমরা সেগুলো নিয়ে ফায়ার সার্ভিসকে দেব। মতবিনিময় সভায় এক ব্যবসায়ী মেয়রকে বলেন, পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারের গেটের সামনে ২-৩টা পানির গাড়ি রাখার জায়গা রয়েছে। এখানে একটি স্টেশন করার উদ্যোগ নিলে চকবাজার, মৌলভীবাজার ও ইমামগঞ্জ কাভার করবে।

এ বিষয়ে মেয়র বলেন, পুরোনো কারাগারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকল্প চলছে। এর পরও যদি সুযোগ থাকে আপনারা আমার কাছে নকশা দেন আমরা দেখব কী করা যায়।

ad

পাঠকের মতামত