287242

টেলি সামাদের লাশের সামনেই বাক-বিতণ্ডায় দুই স্ত্রী

০৬ এপ্রিল- শনিবার দুপুরে সবাইকে কাঁদিয়ে জীবনের ওপারে চলে গেছেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি কৌতুক অভিনেতা টেলি সামাদ। চলছে তার শেষ বিদায়ের প্রস্তুতি। তবে ইতোমধ্যেই শুরু হয়েছে তার জানাজা নিয়ে পারিবারিক দ্বন্দ্ব। টেলি সামাদের প্রথম জানাজা তার বাসা পশ্চিম রাজাবাজারে বাদ মাগরিব হওয়ার কথা থাকলেও হুট করেই ঘোষণা করা হয় জানাজা অনুষ্ঠিত হবে বাদ এশা। আর এনিয়েই টেলি সামাদের দ্বিতীয় পক্ষের স্ত্রী ও ছেলের সঙ্গে প্রথম পক্ষের মেয়ের বাকবিতণ্ডা শুরু হয়েছে।

এদিকে টেলি সামাদের দ্বিতীয় পক্ষের ছেলের অভিযোগ তাদের এত দিন অনেক কিছু থেকেই বঞ্চিত করা হয়েছে। এমন কি রাজাবাজারের বাড়িতে একটি ফ্ল্যাটও দেয়া হয়নি। যাই হউক বাবা মারা গেছে। আমি তার ছেলে। আমারো তো অধিকার আছে৷ আমি তাদের সাথে আলাপ করে জানাজার সময় নির্ধারণ করেছি। কিন্তু হুট করে তারা সময় পরিবর্তন করলো। তাহলে কি আমারা আমার বাবা জানাজা করতে পাড়বো না? শেষবারের মতো বাবাকে দেখতে এসেছিলেন তার দ্বিতীয় স্ত্রী ও ছেলে দিগন্ত। বাবাকে শেষবার দেখার জন্য হাসপাতালে আসলেও বাবার লাশের সামনে যেতে পারেননি তিনি।

দিগন্ত বলেন, বাবা মারা গেছে। বাবাকে দেখতে মাকে সাথে নিয়ে আসছি। এসে শুনে বাবাকে দেখাবে না তারা। একজন মৃত ব্যক্তিকে দেখতে দিচ্ছে, না এটা সত্যি দুঃখজনক। টেলি সামাদের মেয়ে সোহেলি সামাদ কাকলী জানান, শনিবার বাদ এশা রাজধানীর পশ্চিম রাজা বাজার টেলি সামাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ফ্রিজিং গাড়িতেই মরদেহ রাখা হবে। আগামীকাল বেলা ১১টায় এফডিসিতে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নেয়া হবে গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের নয়াগাঁও। সেখানে জানাজা শেষে সমাহিত করা হবে তার মরদেহ।

কয়েক মাস আগে বেশ কয়েক দফা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় এ কৌতুক অভিনেতা । সর্বশেষ গত ১৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে ভর্তি করা হয়েছিলো তাকে। এর আগে গত ৪ ডিসেম্বর অসুস্থ হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন টেলি সামাদ। সে সময় ডাক্তার জানিয়েছিলেন, টেলি সামাদের খাদ্য নালীতে সমস্যা রয়েছে পাশাপাশি তার বুকে ইনফেকশন ছিল, ডায়াবেটিস ছিল, রক্তের প্লাটিলেটও কমে যাচ্ছিলো। সেখানে ১৬ দিন চিকিৎসা নেওয়া পর বাসায় ফিরে আবার অসুস্থ হয়ে পড়েন তিনি।

বৃহস্পতিবার রাতে প্রচন্ড জ্বর থাকায় রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার রাতে আইসিওতে নেয়া হয় এ অভিনেতাকে।

ad

পাঠকের মতামত