286333

রাতে কী ঘটেছে খিলগাঁওয়ে?

নিউজ ডেস্ক।। রাজধানীর বিভিন্ন যায়গায় আগুন লাগার ঘটনায় নগরবাসীর মধ্যে এক ধরনের আতঙ্ক সৃষ্টি হয়েছে। প্রতি মুহুর্তে আগুনের এক নেতিবাচক খবরের জন্য আতঙ্কে থাকতে হচ্ছে সাধারণ মানুষকে। গত এক সপ্তাহে রাজধানীতে অন্তত সাতটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে গত ২৮ মার্চ বনানীর ২২তলা এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৬ জন নিহত ও ৭১ জন আহত হন। দীর্ঘ পাঁচ ঘণ্টা ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর একদিন পরই ৩০ মার্চ গুলশান-১ ও ২ নম্বর এলাকায় আগুন লাগে। ১ এপ্রিল মাত্র আধা ঘণ্টার ব্যবধানে রাজধানীর ডেমরা ও গাউছিয়া মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বুধবার আগুন লাগে তোপখানা রোডে ট্রপিক্যাল টাওয়ারে। সর্বশেষ বুধবার (৩ এপ্রিল) রাতে রাজধানীর খিলগাঁও ফ্লাইওভারের নিচে কামারপট্টি বাজারে আগুন লাগে। রাত ৩টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের প্রায় ১৫টি ইউনিটের ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতর নিয়ন্ত্রণকক্ষের কর্তব্যরত কর্মকর্তা মাহফুজ রিবেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, খিলগাঁও ফ্লাইওভারের নিচে কামারপট্টি বাজারের আগুন ভোর সোয়া ৫টায় নিয়ন্ত্রণে এসেছে। তবে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। কামারপট্টি কাঁচাবাজারে মুদি দোকানসহ বিভিন্ন পণ্যের দোকান রয়েছে। অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পরে বিস্তারিত জানানো হবে। আগুন নিয়ন্ত্রণে এলেও এখনও ঘটনাস্থল থেকে কালো ধোঁয়া উড়ছে। ফায়ার সার্ভিস সদস্যদের পাশাপাশি সাধারণ মানুষও আগুন নেভাতে সহায়তা করছে।বালতি ভর্তি করে তারা পানি দিচ্ছেন।আশপাশের বিভিন্ন মসজিদ থেকে পানির সংযোগ নিয়ে আগুন নেভানো হয়েছে। উৎস: সময়টিভি।

ad

পাঠকের মতামত