286463

ধনী তারকাদের তালিকায় ওলট-পালট! দেখে নিন তালিকা

ভারতে ধনী তারকাদের ফোর্বসের তালিকায় এবার অনেক পরিবর্তন এসেছে। এ বছর বার্ষিক আয়ের তালিকায় এক নম্বরে উঠে এলেন সালমান খান। আর ১৩ নম্বরে রয়েছেন শাহরুখ খান। আজকের প্রতিবেদনে পাঠকদের জন্য তুলে ধরা হলো ফোর্বসের তালিকায় তারকাদের স্থানের একটি অংশ।

সালমান খান: দেশের বাকি তারকাদের পিছনে ফেলে ফের ফোর্বস-এর বার্ষিক আয়ের তালিকায় এক নম্বরে উঠে এলেন সালমান খান। এই নিয়ে পর পর তিন বার। ২০১৭ সালের ১ অক্টোবর থেকে ২০১৮-এর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তাঁদের আর্থিক রোজগারের ভিত্তিতেই এই তালিকা প্রকাশিত। ফোর্বস-এর হিসেব বলছে, চলতি বছরে ২৫৩ কোটি ২৫ লক্ষ রুপি রোজগার করেছেন বলিউডের ভাইজান।

বিরাট কোহলি: সামমানের পরের জায়গাটিতেই রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহলি। ফোর্বস-এর পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরেই বিরাটের মোট রোজগার ২২৮.০৯ কোটি রুপি।

অক্ষয় কুমার: তালিকার তিন নম্বরে চলে এসেছেন অক্ষয় কুমার, যাঁর মোট রোজগার ১৮৫ কোটি রুপি।

দীপিকা পাদুকোন: ‘পদ্মাবত’-এর আকাশছোঁয়া সাফল্য, নানান বিজ্ঞাপনী ছবি, এই সব কিছু থেকেই দীপিকা পাদুকোনের চলতি বছরে রোজগার ১১২.৮ কোটি রুপি। চার নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি।

মহেন্দ্র সিংহ ধোনি: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি রয়েছেন পাঁচে। চলতি বছরে ধোনির রোজগার ১০১ কোটি ৭৭ লক্ষ রুপি।

আমির খান: ‘মিস্টার পারফেকশনিস্ট’ খ্যাত বলিউড তারকা আমির খান ৯৭.৫০ কোটি রুপি নিয়ে রয়েছেন ঠিক তারই পরেই, অর্থাৎ ছয়ে।

অমিতাভ বচ্চন: আমিরের পরেই আছেন ‘বলিউডের শেহেনশাহ’ খ্যাত অমিতাভ বচ্চন। বিগ বি অর্থাৎ অমিতাভ বচ্চনের এই বছরে রোজগার ৯৬.১৭ কোটি রুপি।

রণবীর সিংহ: আটে আছেন রণবীর সিংহ। তাঁর আয়ের পরিমাণ ৮৪.৭ কোটি রুপি।

শচীন টেন্ডুলকার: নয়ে রয়েছেন ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তাঁর আয় ৮০ কোটি রুপি।

অজয় দেবগণ: দশম স্থানে রয়েছেন অজয় দেবগণ। এই বছর অজয়ের রোজগার ৭৪.৫০ কোটি রুপি।

শাহরুখ খান: শাহরুখ নেমে গিয়েছেন ১৩ নম্বরে। ৩৩ শতাংশ নেমে গিয়েছে শাহরুখের রোজগার। চলতি বছরে যে ৫৭ কোটি রুপি রোজগার শাহরুখের।

ad

পাঠকের মতামত