286171

শেষ মুহূর্তে অবিশ্বাস্য ব্যাটিং, মুম্বাইয়ের সংগ্রহ ১৭০

স্পোর্টস ডেস্ক | | ১৫ ওভারেও মুম্বাই ইন্ডিয়ান্সের রান ৯৩। বাকি ৫ ওভারে আর কত হবে? বড় জোর ৪০ থেকে ৪৫ রান। কিংবা ৫০ও হতে পারে। কিন্তু এক হার্দিক পান্ডিয়া উইকেটে নেমে যেভাবে পেটালেন চেন্নাই সুপার কিংসের বোলারদের, তাতে শেষ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের সংগ্রহ গিয়ে দাঁড়াল ৫ উইকেটে ১৭০ রানে। শেষ ৫ ওভারেই ৭৭ রান তুলে নিয়েছে মুম্বাইয়ের ব্যাটসম্যানরা। রান তুলেছে ওভারপ্রতি ১৫.৪০ করে। টস হেরে ব্যাট করতে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। আগের তিন ম্যাচের মধ্যে দুটিতে হেরে এমনিতেই কিছুটা ব্যাকফুটে তারা। সে হিসাবে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচটি ছিল সত্যিই গুরুত্বপূর্ণ। এমন একটি ম্যাচে কি না টস হারতে হলো নিজেদের মাঠেই।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হারাতে হয় কুইন্টন ডি কক আর রোহিত শর্মার উইকেট। ডি কক ৪ রান এবং রোহিত শর্মা করেন ১৩ রান। এরপর যুবরাজ সিংও ফিরে যান দ্রুত। মাত্র ৪ রান করে। ৫০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বসে মুম্বাই ইন্ডিয়ান্স। চতুর্থ উইকেট জুটিতে ৬২ রান তোলেন সূর্যকুমার যাদব এবং ক্রুনাল পান্ডিয়া। দলীয় ১১২ রানের মাথায় ৩২ বলে ৪২ রান করে আউট হন ক্রুনাল। তখন চলছিল ১৭তম ওভারের খেলা। ৪৩ বলে ৫৯ রান করে আউট হয়ে যান সূর্যকুমার যাদবও। তিনিই করেন সর্বোচ্চ রান।

এরপরই মূলত তাণ্ডব চালায় হার্দিক পান্ডিয়া আর কাইরন পোলার্ড। শেষ দুই ওভারেই এ দু’জন তোলেন ৪৫ রান। বিশেষভাবে বললে, শেষ ওভারে ২৯ রান। ১৯তম ওভারে ২ ছক্কায় ১৬ রান তোলেন পোলার্ড আর হার্দিক। এরপর ২০তম ওভারে একাই চড়াও হন হার্দিক পান্ডিয়া। ডোয়াইন ব্রাভোর বলে তিনটি ছক্কা, ১টি বাউন্ডারি, ৩ রানের একটি, দুটি নো, একটি ওয়াইড এবং ২টি সিঙ্গেল নেন পান্ডিয়া এবং পোলার্ড। হার্দিক পান্ডিয়া শেষ পর্যন্ত ৮ বলে ২৫ এবং পোলার্ড ৭ বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

ad

পাঠকের মতামত