286155

ইনিই সোহেল তাজ, এবার করলেন অভিনয়

কিছুদিন আগে দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ একটি বার্তা দিয়েছিলেন। তবে সেই বার্তা রাজনীতিতে আসা নয়, সামাজিক ও সংস্কারমূলক কাজে নিজেকে জড়ানোর কথা জানিয়েছিলেন তরুণ এ রাজনীতিবিদ।এবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি প্রমো ভিডিও শেয়ার করেছেন সোহেল তাজ। সেই প্রমো ভিডিওতে নিজেই অভিনয় করেছেন তিনি।প্রমো ভিডিওটিতে দেখা যায়, চোখে কালো চশমা ও টি-শার্ট পরে মোটরসাইকেল নিয়ে গ্রামের রাস্তা দিয়ে এক বাড়িতে যান সোহেল তাজ। সেখানে একটি ঘরের দরজায় নক করছেন তিনি।

বুধবার সকাল ৭টা ২৬ মিনিটে নিজের ওই প্রমো ভিডিওটি শেয়ার করেন তাজপুত্র।প্রমো ভিডিওটিতে একটি বার্তা দিয়ে সোহেল তাজ লেখেন, ‘গ্রাম থেকে শহর, টেকনাফ থেকে তেঁতুলিয়া, ইউরোপ থেকে আমেরিকা, মধ্যপ্রাচ্য থেকে এশিয়া, পৃথিবীর যেই প্রান্তেই থাকেন না কেন আপনার দরজায় টোকা পড়তে পারে।’বিশেষ দ্রষ্টব্য দিয়ে তিনি আরও লেখেন, যদিও গ্রামের সড়কে মোটরবাইক চলাচলে মাথায় হেলমেট ব্যবহারের বাধ্যবাধকতা নেই, তবুও আমি নিরাপত্তার স্বার্থে হেলমেট ব্যবহারের অনুরোধ জানাই।সব ফুটেজ পেশাদার ফিল্ম ক্রু দ্বারা ‘নিয়ন্ত্রিত পরিবেশে’ ধারণ করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, ২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সোহেল তাজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে আচমকা পদত্যাগ করেন। চলে যান সুদূর যুক্তরাষ্ট্রে।২০১২ সালের ৭ জুলাই সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন। মাঝেমধ্যে সামাজিক কর্মকাণ্ডে উপস্থিত থাকলেও রাজনীতিতে যুক্ত হবেন না বলে তখন সাফ জানিয়ে দেন সাবেক এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

সোহেল তাজ ফের আলোচনায় আসেন আওয়ামী লীগের সর্বশেষ জাতীয় কাউন্সিলে। তখন রাজনীতির অন্দরমহলে আলোচনা শুরু হয় যে, সোহেল তাজ রাজনীতিতে সক্রিয় হবেন। ওই সময় তিনি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।দলের গুরুত্বপূর্ণ পদে সোহেল তাজকে আনা হচ্ছে- এমন গুঞ্জনও শুরু হয়। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে তাকে দেখা যায়নি।ব্যক্তিজীবনে সোহেল তাজের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। বড় ছেলে তুরাজ আহমদ তাজ লন্ডনের একটি বিশ্ববিদ্যালয় থেকে ব্যারিস্টারি পাস করেছেন। সোহেল তাজ পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন।

গ্রাম থেকে শহর, টেকনাফ থেকে তেঁতুলিয়া, ইউরোপ থেকে আমেরিকা, মধ্যপ্রাচ্য থেকে এশিয়া, পৃথিবীর যেই প্রান্তেই থাকেন না কেন আপনার দরজায় টোকা পড়তে পারে I বিশেষ দ্রষ্টব্য ১: যদিও গ্রামের সড়কে মোটর বাইক চলাচলে মাথায় হেলমেট ব্যবহারের বাধ্যবাধকতা নেই, তবুও আমি নিরাপত্তার স্বার্থে হেলমেট ব্যবহারের অনুরোধ জানাই।বিশেষ দ্রষ্টব্য ২:সকল ফুটেজ পেশাদার ফিল্ম ক্রু দ্বারা "নিয়ন্ত্রিত পরিবেশে" ধারণ করা হয়েছে I

Posted by Sohel Taj on Tuesday, 2 April 2019

ad

পাঠকের মতামত