283407

বনানীর আগুনে দগ্ধ হয়ে প্রাণ হারালেন ঢাবির শিক্ষার্থী তমাল

বনানীর এফ আর টাওয়ারে আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ডিডি) দেবাশিষ বর্ধন জানান, ভবনে প্রচুর দাহ্য পদার্থ রয়েছে, ফলে কাজ করতে আমাদের বেগ পেতে হচ্ছে। আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তবে পুরো নিয়ন্ত্রণে আসতে আরো ঘণ্টাখানেক সময় লাগবে। আমরা সর্বশক্তি দিয়ে কাজ করছি। আমাদের ২৫টি ইউনিট কাজ করছে। ফায়ার সার্ভসের ডিজি, মেয়র উপস্থিত আছেন। হাইরাইজ ভবনে উদ্ধারকাজ চালানোর জন্য আমাদের সকল ইক্যুপমেন্ট নিয়ে কাজ করে যাচ্ছি।

এদিকে এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জন মারা গেছেন বলে জানা গেছে। এর মধ্যে একজন বিদেশি। তিনি শ্রীলঙ্কার নাগরিক।শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সর্দার জানান, আগুনে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেলে নেয়ার পর মারা যাওয়া এক ব্যক্তির নাম আব্দুল্লাহ আল ফারুক (৩২)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইভনিং এমবিএ করছিলেন। একই বিশ্ববিদ্যালয়ে তিনি স্নাতকে ভর্তি হন ২০১০-১১ শিক্ষাবর্ষে।

বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন জানান, আব্দুল্লাহ আল ফারুকের শরীর ৯০ শতাংশ দগ্ধ হয়েছিল।দগ্ধ অবস্থায় তমালসহ পাঁচজনকে ঢাকা মেডিকল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তবে শরীরের বেশিরভাগ পুড়ে যাওয়ায় তাকে বাঁচানো যায়নি।

ad

পাঠকের মতামত