282410

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশি নিয়ে তুমুল হইচই, সোশ্যাল মিডিয়ায় ঝড়

মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি এক নির্মাণ শ্রমিককে নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে গেছে।ওই শ্রমিকের একটি ছবি নিয়ে মেতে উঠেছেন নেটজনতা।গত ২১ মার্চ আবেদেন মুং নামে এক মালয়েশীয় নাগরিক ছবিটি প্রথম পোস্ট করেন। মুহূর্তেই তা ভাইরাল হয়ে পড়ে। এরই মধ্যে ছবিটি রিটুইট হয়েছে ২৪ হাজার ৫০০ বার। তাতে লাইক জমা পড়েছে ৬৮ হাজার ৭০০ জন।বাংলাদেশি ওই প্রবাসীকে নিয়ে তুমুল হইচই আর আলোচনার ঘটনা নিয়ে ইতিমধ্যে মালয়েশিয়ার স্টার অনলাইনে একটি প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শ্রমিকের চোখ আর বিস্ময়কর চাহনির প্রশংসায় মেতেছেন মালয়েশিয়ানরা। তারা বলছেন- ছবিটি ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিনের প্রচ্ছদে ব্যবহারের উপযুক্ত।বাংলাদেশি ওই প্রবাসী শ্রমিকের নাম জানা না গেলেও অনেকে ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিনের প্রচ্ছদে ব্যবহৃত ছবিগুলোর সঙ্গে তার তুলনা করেছেন।কী আছে ওই বাংলাদেশি শ্রমিকের চোখে! দেশটির নেটজনতার কেউ কেউ বলছেন- তার রূপালী চোখ আর বিস্ময়কর চাহনিতে রয়েছে এক অসামান্য দৃঢ়চিত্তের মনোবল।

ছবিটির পোস্টদাতা আবেদেন মুং বলেন, ছবিটি তিনি মালয়েশিয়ার জালান আইপো স্থানে এমআরটি নির্মাণ প্রতিষ্ঠানের এক বাংলাদেশি শ্রমিকের। হঠাৎ ওই ব্যক্তিকে দেখতে পাই। তার চোখ দেখে অভিভূত হই। সঙ্গে আইফোন এক্সএস ম্যাক্স থাকা সত্ত্বেও দ্রুত প্রস্তুত করে পিক্সেল ২ এক্সএল ক্যামেরা দিয়ে তার ছবি তুলি।প্রবাসী বাংলাদেশি অত্যন্ত লাজুক ও শান্ত স্বভাবের বলেও জানান তিনি। তবে তার নাম জানা হয়নি বলে জানিয়েছেন তিনি।

ad

পাঠকের মতামত