281833

৩ বন্ধু মিলে সিঙ্গাপুরে বেড়াতে গেলেন, সেখানে তারা ১টি হোটেলে ৭৫ তলায় রুম নিলো একদিন

তিন বন্ধু মিলে সিঙ্গাপুরে বেড়াতে গেলেন । তারা সেখানে একটি হোটেলে উঠলো এবং রুম পেয়েছেন ৭৫ তলায় । তবে হোটেলের নিয়ম অনুযায়ী,রাত ১২ টার পর লিফ্ট বন্ধ থাকে! একদিন তারা ঘুরতে বের হল । কিন্তু তারা ফিরতে দেরি হয়ে গেল। হোটেলে এসে দেখে লিফ্ট অফ! তারা চিন্তায় পড়ে গেলেন, কিভাবে ৭৫ তলায় হেঁটে উঠবে! পরে সিদ্ধান্ত নিয়ে তারা উপরে উঠতে লাগল। তাদের মধ্যে একজন গল্প আরম্ভ করল!

তার গল্প শেষ হতে হতে তারা,২৫ তলায় পৌঁছাতে সক্ষম হলো! এরপর আরেক জন গানকরা আরম্ভ করল। গান শুনতে শুনতে দেখে ৫০ তলায় এসে গেছে! এখন কি করা যায়? তারপর তৃতীয় জন, গান, গল্প কিছুই পারেন না, তাই তার জীবনের ঘটে যাওয়া দুঃখ-কষ্ঠের কথা শুরু করলেন। তার সব ঘটনা যখন বলা শেষ হয়, তখন তারা ৭৫ তলায় গিয়ে পৌছে!

তারা যখন দরজা খুলতে গেল, দুর্ভাগ্য ক্রমে দেখা গেল,চাবিটা রিসেপশনে! তবে এখনকি আর সম্ভব! নিচে গিয়ে চাবি নিয়ে আসা? এমনি ভাবে, আমরা যখন জীবনের তিনটি ধাপ পার করে, কবরে গিয়ে পৌছবো , যখন জান্নাতের সামনে গিয়ে দেখবো চাবিতো(নামাজ) দুনিয়ায় থেকে আনতে পারিনি, তখন কি আর দুনিয়ায় ফিরে যাওয়া সম্ভব হবে? তাই প্রতিদিন জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে, জান্নাতের চাবিটা সাথে রাখার প্রয়োজন নয় কি? মহান রাব্বুল আল আমিন, আমাদের সবাইকে বুঝবার তৌফিক দান করুন, (আমিন)

ad

পাঠকের মতামত