281708

সিঙ্গাপুর থেকে লাশ হয়ে ফিরলেন জনি

জীবিকার তাগিদে গিয়েছিলেন সিঙ্গাপুর। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে সেখান থেকে লাশ হয়ে ফিরলেন জাফর ইকবাল জনি (২৮) নামের এক যুবক। নিগত জনি যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাটিকামারি গ্রামের শামসুল হকের বড় ছেলে। এদিকে ছেলের লাশ দেখে গুরুতর অসুস্থ হয়ে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে জনির বৃদ্ধা মা জাহানারা বেগমকে।

জানা যায়, জনি প্রথমে মালয়েশিয়া যান। সেখান থেকে দুই বছর পরে বাড়িতে এসে বিয়ে করে চৌগাছা বাজারে কসমেটিকসের ব্যবসা শুরু করেন তিনি। আবির হোসেন (৫) নামে তার একটি ছেলে রয়েছে। জনির স্ত্রী আসমা জানান, ব্যবসা মন্দা যাওয়ার কারণে ৭ মাস পূর্বে কাজের সন্ধানে সিংঙ্গাপুর যান জনি।

নিহত জনির পিতা শামসুল হক জানান, গত ২০ মার্চ কাজ কারার সময় বুকে ব্যাথা অনুভব করেন জনি। এসময় বন্ধুরা তাকে সিংঙ্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর রোববার ভোরে নিহত জনির লাশ বাড়িতে এসে পৌছায়। পরে রোববার সকাল ১০টায় জনির দাফন সম্পন্ন হয়।

এদিকে ছেলের লাশ দেখে বৃদ্ধ মা জাহানারা বেগম জ্ঞান হারিয়ে ফেলেন। অবস্থা গুরুতর হলে প্রথমে তাকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে যশোর জেনারেল হাসপাতাল ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অসুস্থ্য জাহানারা বেগমর অবস্থা আশঙ্কাজনক।

ad

পাঠকের মতামত