280223

একই বিমানে চালকের আসনে মা ও মেয়ে

একই বিমানে একই সঙ্গে সহ-পাইলট হিসেবে দায়িত্ব পালন করেছেন মা ও মেয়ে। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে পাইলট মা ও মেয়ের সেই যুগল ছবি। আর এই ব্যতিক্রমী ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে ডেল্টা এয়ারলাইন্সের এক ফ্লাইটে। বিমানের চালকের কক্ষে বিমান চালিকা মা ও মেয়ের ছবি সকলেরই মন জয় করেছে।

এই দুই সহ পাইলটের অনুপ্রেরণামূলক গল্পটি টুইটারে শেয়ার করেছিলেন পাইলট এবং এম্ব্রি-রিডল অ্যারোনটিকাল ইউনিভার্সিটির চ্যান্সেলর জন আর ওয়াট্রেট। তিনি পোস্টের ক্যাপশনে লিখেছিলেন, ‘অসাধারণ এক অভিজ্ঞতা’।ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস থেকে জর্জিয়ার আটলান্টা পর্যন্ত এই বিমানটি চালিয়েছেন এই মা মেয়ে জুটি। ডেল্টা এয়ারলাইন্স কর্তৃপক্ষ টুইট করেছেন, ‘ফ্যামিলি ফ্লাইট ক্রু গোলস’!

স্বাভাবিকভাবেই এই টুইটটি প্রায় ৪১,০০০ মানুষ লাইক দিয়েছে। আর ১৬ হাজারের বেশিবার রিটুইট হয়েছে এ ছবি। সহ পাইলট মা মেয়ের প্রশংসায় সকলেই পঞ্চমুখ।কোনো কোনো ইউজার অবশ্য ছবির ক্যাপশনে ভুল ধরেছেন। তারা বলছেন, এর ক্যাপশন দেওয়া উচিত ছিল ‘মা ও মেয়ে’। অনেকে আবার মা ও মেয়ের একসঙ্গে বিমান চালনা নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন।তবে ওয়াট্রেট এই ছবিটি শেয়ার করে বলেছিলেন, এটি বিশ্বের কমবয়সী নারী বিশেষ করে নারী পাইলটদের জন্য অনুপ্রেরণাদায়কতবে একসঙ্গে বিমান চালনার দায়িত্বে থাকা ওই দুই মা ও মেয়ের পরিচয় জানা যায়নি। সূত্র: এনডিটিভি

ad

পাঠকের মতামত