279424

ময়লা ফেলার নির্দেশদাতা বরখাস্ত

নিউজ ডেস্ক।। রাজধানীতে পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার নির্দেশ প্রদান করা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ডিএসিসি’র সেই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া কর্মকর্তা এস এম শফিকুর রহমান ডিএনসিসি’র নির্বাহী প্রকৌশলী ও অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন। সোমবার ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন গণমাধ্যমের কাছে এই বিষয়টি নিশ্চিত করেন।

ওয়ার্ক সুপারভাইজার মো. সালাহ উদ্দিনকে পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার সাথে জড়িত থাকার জন্য দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। একই সাথে ডিএসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলামকে সভাপতি করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটি আগামী ৭ দিনের মধ্যে মেয়রের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেবে।

রবিবার দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্র’ কর্মসূচির আয়োজন করে ডিএনসিসি। সেই অনুষ্ঠানের উদ্বোধন করার অংশ হিসেবে রাজধানীর তেজগাঁও এলাকার সাতরাস্তার কাছে আনিসুল হক সড়কে পরিষ্কার কার্যক্রম পরিচালনা করেন ডিএনসিসি’র সদ্য দায়িত্বপ্রাপ্ত নতুন মেয়র আতিকুল ইসলাম।

এর আগে পরিষ্কার রাস্তায় ময়লা ছড়িয়ে দেয়ার একটি ভিডিও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত করা হয়। যা দ্রুতই ভাইরাল হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুরু হয় নানা সমালোচনা। এই ঘটনার পর তাৎক্ষণিক এক বিবৃতে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেছিলেন, ময়লা পরিষ্কার করার আগে ময়লা ফেলার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি সম্পর্কে মেয়র কিংবা ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা অবগত ছিলেন না। কীভাবে এ ধরনের একটি দুঃখজনক ঘটনা ঘটলো এবং কারা এর সাথে জড়িত তা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

ad

পাঠকের মতামত