277988

নিউজিল্যান্ডে মসজিদে হামলায় যা বললেন ডোনাল্ড ট্রাম্প

২০১৮ সালে বিশ্বের মধ্যে শান্তিপূর্ণ রাষ্ট্রের তালিকায় নিউজিল্যান্ড ছিল দুই নম্বরে। নিউজিল্যান্ডের মুসলমানরা শান্তিপূর্ণ ও সহানুভূতিশীল হিসেবেই বেশি পরিচিত। অথচ সেই দেশেই শুক্রবার মসজিদের ভেতর ঘটে গেল নারকীয় হামলা।শুক্রবার ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় ভয়াবহ বন্দুকধারী সন্ত্রাসী হামলায় ৪৯ জন নিহত হয়েছেন।

ওই হামলায় অন্তত ৪০ জন আহত হয়েছেন। অন্তর্জাতিক গণমাধ্যম ব্রেইটবার্ট থেকে সংবাদ প্রকাশ হয়। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্দা আরডান এ হামলাকে নিউজিল্যান্ডের জন্য সবচেয়ে অন্ধকার দিন বলে উল্লেখ করেছেন।নৃশংস এ হামলার নিন্দা জানিয়েছে সারা বিশ্ব। এ হামলায় টুইটারে তীব্র নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নিউজিল্যান্ডের মসজিদে বন্দুকধারীর হামলার পর ডোনাল্ড ট্রাম্প টুইটার বার্তায় বলেন, ‘মসজিদের ভেতর এই জঘন্য হত্যাকাণ্ডের পর নিউজিল্যান্ডের জনগণকে আমার সবচেয়ে গভীর সমবেদনা এবং শুভকামনা।এতে ৪৯ নিষ্পাপ ব্যক্তি নির্মমভাবে মারা যান এবং অনেক লোকজন মারাত্মক আহত হন। যুক্তরাষ্ট্র নিউজিল্যান্ডের পাশে দাঁড়িয়ে যে কোনো কিছু করতে পারে। স্রষ্টা সবার মঙ্গল করুন।’

ad

পাঠকের মতামত